আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

দক্ষিণ -পূর্ব এশিয়ার স্মার্টফোন মার্কেট 2024 এর চতুর্থ প্রান্তিকে পুনরুজ্জীবনের সাক্ষী

২০২৩ সালের চতুর্থ প্রান্তিকে, দক্ষিণ-পূর্ব এশিয়ার স্মার্টফোনের বাজারটি এক বছরে এক বছরে ৪%বৃদ্ধি পেয়েছিল, ২৩.৮ মিলিয়ন ইউনিটে পৌঁছেছে।বিরূপ সামষ্টিক অর্থনৈতিক কারণ এবং মূল্যস্ফীতির কারণে এই অঞ্চলটি একটি দুর্বল নোটে বছর শুরু হয়েছিল, যার ফলে ভোক্তাদের ব্যয়ের ক্ষেত্রে উল্লেখযোগ্য হ্রাস ঘটে।যাইহোক, বাজারগুলি প্রত্যাবর্তন করেছে, ব্র্যান্ডগুলি সক্রিয়ভাবে নতুন পণ্য এবং চ্যানেল প্রণোদনা ব্যবস্থা চালু করে, যা স্মার্টফোনগুলির জন্য ভোক্তাদের চাহিদা পুনরুদ্ধার করে।

ক্যানালিসের বিশ্লেষক শেং উইন চৌ মন্তব্য করেছিলেন, "স্মার্টফোন নির্মাতারা অর্থনৈতিক পুনরুদ্ধারের গতিবেগকে সক্রিয়ভাবে মূলধন করছে। স্যামসুং দক্ষিণ-পূর্ব এশীয় বাজারে ১৮% বাজারের শেয়ার নিয়ে নেতৃত্ব বজায় রেখেছিল, বছরের পর বছর হ্রাস সত্ত্বেও। এর কৌশলগত পরিবর্তন সত্ত্বেও। এর কৌশলগত পরিবর্তন।উচ্চ-শেষের বাজারটি অন্যান্য অ্যান্ড্রয়েড ব্র্যান্ডের বিরুদ্ধে তার নিম্ন-শেষ এ 0 এক্স এবং এ 1 এক্স মডেলের প্রতিযোগিতাটিকে দুর্বল করেছে। উল্লেখযোগ্যভাবে, ট্রান্সশন প্রথমবারের মতো দ্বিতীয় স্থান অর্জন করেছে, বাজারের শেয়ারের 16% ক্যাপচার এবং বিস্ময়কর বার্ষিক প্রবৃদ্ধি অর্জন করেছে 153%,ইন্দোনেশিয়া এবং ফিলিপাইনে শক্তিশালী পারফরম্যান্সের পাশাপাশি উদীয়মান বাজারগুলিতে সম্প্রসারণের জন্য ধন্যবাদ। শাওমি এবং ওপ্পো প্রত্যেকে ১৫% মার্কেট শেয়ার ধরেছিল, শাওমি বছরে বছরে ৪৪% বৃদ্ধি পেয়েছে, যখন ওপ্পো ২ 27% হ্রাস পেয়েছে। শাওমি বিক্রয়কে বাড়িয়েছে।উচ্চ-প্রান্তের কৌশলগুলির মাধ্যমে ব্র্যান্ড প্রচারের উন্নতি সত্ত্বেও অতি-স্বল্প-শেষের বাজারকে লক্ষ্য করে পণ্যগুলির অভাবের কারণে ওপ্পো বাজারের প্রতিযোগিতায় চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল, তার মূল মডেলগুলির জন্য এর পণ্য লাইনআপকে সহজতর করে এবং এর মূল মডেলগুলির জন্য প্রতিযোগিতামূলক মূল্য নির্ধারণের মাধ্যমে বাজারে প্রতিযোগিতায় চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল। "

চৌ আরও যোগ করেছেন, "২০২৩ সালের শুরুর দিকে অসংখ্য উচ্চ-প্রান্ত এবং ফ্ল্যাগশিপ ডিভাইস চালু করার পরে, বেশিরভাগ নির্মাতারা চতুর্থ কোয়ার্টারে মূল মডেলগুলি প্রবর্তন করে তাদের বাজারের ভাগকে শক্তিশালী করার দিকে মনোনিবেশ করে। উদাহরণস্বরূপ, দাম-সংবেদনশীল ফিলিপাইন মার্কেট একটি উল্লেখযোগ্য 32% প্রবৃদ্ধি দেখেছিলট্রান্সশন তার স্মার্ট এবং স্পার্ক সিরিজের চালান বাড়িয়ে এবং কার্যকরভাবে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি তার ফ্যান্টম ভি ফ্লিপ মডেল প্রচারের জন্য ব্যবহার করে বাজারের পুনর্জীবনকে চালিত করে। মালয়েশিয়ায়, স্মার্টফোনের বাজারটি দৃ strongly ়ভাবে সম্পাদন করেছে, বছরের পর বছর 11% বৃদ্ধি পেয়েছে, সরকারকে ধন্যবাদ5 জি ব্যাপকভাবে গ্রহণকে উত্সাহিত করার জন্য উত্সাহগুলি। তবে, ভিয়েতনামের স্মার্টফোন বাজারের পুনরুদ্ধারটি প্রত্যাশার চেয়ে ধীর ছিল, মোবাইলওয়ার্ল্ড এবং এফপিটি-র মতো প্রধান বিতরণকারীরা এআইয়ের মতো উদীয়মান অঞ্চলে তাদের বিনিয়োগের ফোকাস স্থানান্তরিত করে, স্যামসুংয়ের জন্য একটি প্রতিশ্রুতিবদ্ধ সুযোগ উপস্থাপন করে, একটি দীর্ঘমেয়াদী অংশীদার,""

ক্যানালিস বিশ্লেষক লে জুয়ান চিউ বলেছেন, "$ 299 এর নীচে দামের ডিভাইসগুলি দক্ষিণ -পূর্ব এশিয়ার বেশিরভাগ বাজারের চালান চালিয়ে যেতে থাকে, 2023 এর চতুর্থ প্রান্তিকে মোট চালানের 82% হিসাবে অ্যাকাউন্টিং। ট্রান্সশন প্রথমবারের মতো স্মার্টফোন শিপমেন্টে শীর্ষে ছিল। তবে।, তীব্র দামের প্রতিযোগিতা এবং বাজারের স্যাচুরেশন এই বিভাগে তাদের পণ্যগুলি মূল্য নির্ধারণ এবং অবস্থান নির্ধারণের ক্ষেত্রে চ্যালেঞ্জ তৈরি করে Caইনফিনিক্স, টেকনো, শাওমি এবং রিয়েলমে। পরিবর্তে, তাদের লক্ষ্য হ'ল ব্র্যান্ড স্টোর এবং টেলিকম অংশীদারিত্বের মতো প্রিমিয়াম চ্যানেলগুলির মাধ্যমে উচ্চতর ক্রয় ক্ষমতা সম্পন্ন গ্রাহকদের আকর্ষণ করা, দামের বাইরে আলাদা।রহমাহ প্রোগ্রাম এবং ক্যারিয়ার চ্যানেলগুলির মতো, বছরের পর বছর ধরে 184% অর্জন অর্জন করে। 2023 এর প্রথম দিকে চ্যালেঞ্জগুলির পরে, চ্যানেল অংশীদাররা সতর্ক রয়েছেন এবং নির্মাতারা এখনও ডিভাইস মূল্য নির্ধারণ এবং ইনভেন্টরি ম্যানেজমেন্টের ভারসাম্য বজায় রাখার চ্যালেঞ্জের মুখোমুখি হন। "













ক্যানালিজ পূর্বাভাস দিয়েছে যে দক্ষিণ -পূর্ব এশিয়ায় স্মার্টফোন শিপমেন্টগুলি ২০২৪ সালে %% বৃদ্ধি পাবে। ২০২১ সালে চালানের একটি উত্সাহ অনেক গ্রাহককে ২০২৪ সালে তাদের ডিভাইসগুলি প্রতিস্থাপন করতে পরিচালিত করতে পারে। তবে, উচ্চ সুদের হার এবং মুদ্রাস্ফীতিের কারণে গ্রাহকরা নতুন ডিভাইস ক্রয় বিলম্ব করতে পারেন,২০২৪ সালের জন্য চাহিদা পূর্বাভাস সম্পর্কে নির্মাতাদের সতর্ক করে তোলা। সাশ্রয়ী মূল্যের মূল্য এবং সরকারী নীতিমালা দ্বারা সমর্থিত 5 জি ডিভাইসের চাহিদা সুস্থ হয়ে উঠেছে।5 জি ডিভাইসের প্রবৃদ্ধি দ্বিগুণের চেয়ে 300 ডলারেরও বেশি দামের, জানুয়ারিতে 6% থেকে 2023 সালের ডিসেম্বরের 14% থেকে বেড়ে এবং 2024 সালে ক্রমবর্ধমান অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। নির্মাতারা প্রতিযোগিতায় পার্থক্য করতে ক্রমশ কঠিন হয়ে পড়ছেন।দীর্ঘমেয়াদে, এআই, ইকোসিস্টেমস এবং চ্যানেল অপ্টিমাইজেশন এই অঞ্চলে শিল্প বিকাশের নতুন ড্রাইভার হয়ে উঠবে এবং নির্মাতাদের অবশ্যই ভোক্তা ক্রয় ক্ষমতা চালানোর জন্য উদ্ভাবন করতে হবে।স্যামসুং গ্যালাক্সি এআইকে একটি পার্থক্য কৌশল বাস্তবায়নের জন্য প্রবর্তন করেছিল, তার ব্র্যান্ডের চিত্রটিকে বাজারের নেতা হিসাবে শক্তিশালী করে এবং এর প্রতিষ্ঠিত বাস্তুতন্ত্রের মাধ্যমে এই অঞ্চলে এর দৃশ্যমানতা বাড়িয়ে তোলে।বর্ধমান দক্ষিণ -পূর্ব এশীয় বাজার তাদের প্রভাব প্রসারিত করার লক্ষ্যে স্মার্টফোন নির্মাতাদের জন্য পর্যাপ্ত সুযোগ দেয়।দ্রুত পরিবর্তিত বাজারের প্রবণতাগুলির প্রতিক্রিয়া হিসাবে কার্যকর ব্যবস্থাগুলি বাস্তবায়নের জন্য নির্মাতাদের নমনীয়ভাবে মানিয়ে নিতে এবং তাদের চ্যানেল অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করতে হবে।উত্সাহিত ভোক্তাদের আত্মবিশ্বাস এবং বিভিন্ন কৌশলগত ব্যবস্থা বাস্তবায়নের সাথে সাথে, দক্ষিণ -পূর্ব এশিয়া স্মার্টফোন শিল্পে বৃদ্ধি এবং উদ্ভাবনের জন্য উর্বর ভূমিতে পরিণত হবে।