আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

অর্ধপরিবাহীগুলির একটি মারাত্মক ঘাটতি রয়েছে, জার্মান স্বয়ংচালিত শিল্প সরকারের কাছে সহায়তা চায়

এফটি রিপোর্ট অনুসারে, আর্মিকন্ডাক্টরের মারাত্মক ঘাটতি দূর করতে জার্মান গাড়ি প্রস্তুতকারকরা সরকারের কাছে সহায়তা চেয়েছেন। একটি অর্ধপরিবাহীর ঘাটতি জার্মান উত্পাদনকে পঙ্গু করতে পারে।

গত বছরের শেষে, বিশ্বব্যাপী অটোমোবাইল চাহিদা এর বাইরে ফিরে এসেছিল, কী চিপসের আকস্মিক চাহিদা হঠাৎ বৃদ্ধি পেয়েছিল এবং সেমিকন্ডাক্টর নির্মাতারা ভোক্তা ইলেক্ট্রনিক্সের দৃ strong় চাহিদার মুখে স্বয়ংচালিত শিল্পকে সন্তুষ্ট করতে অক্ষম হয়েছিল।

জার্মান অটো শিল্প আশা করছে যে সরকারী হস্তক্ষেপ অটো সরবরাহকারীদের চিপ সরবরাহ শৃঙ্খলে বিশেষত এশিয়ায় তাদের অগ্রাধিকার বাড়াতে সহায়তা করতে পারে। তবে শিল্পের অভ্যন্তরীণ ব্যক্তিরা বলেছেন যে অটোমেকারদের বর্তমান অগ্রাধিকার বেশি নয় এবং স্যামসুং এবং হুয়াওয়ের মতো প্রযুক্তি জায়ান্টরা একটি অগ্রাধিকারের অবস্থান অধিকার করে। বিশ্বের বৃহত্তম গাড়ি প্রস্তুতকারী ভক্সওয়াগেন কয়েক হাজার কর্মচারীকে ছুটি নিতে দিতে বাধ্য হয়েছে। ভক্সওয়াগন বলেছে যে এ বছরের প্রথম কয়েক মাসে কমপক্ষে ১০ লক্ষ যানবাহন উত্পাদন হ্রাস করবে। ডেইমলারেরও উত্পাদন হ্রাস করতে হয়েছিল এবং ফোর্ড ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত সারা লুইসে কারখানাটি বন্ধ করে দিয়েছিল।

জার্মান অটোমোটিভ লবি ভিডিএ এক বিবৃতিতে বলেছে যে বিশ্ব মোটরগাড়ি শিল্পে অর্ধপরিবাহী সরবরাহের জোরেশোরে উন্নতি করছে এবং সংস্থাটি জার্মান সরকারের সাথে যোগাযোগ করছে।

আমেরিকান সহযোগীরা বিডন প্রশাসনের কাছে সহায়তা চেয়ে ভিজিডিএর পদক্ষেপ এলো। অন্যদিকে, জাপান অটোমোবাইল ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনও সরকারি কর্মকর্তাদের সাথে আলোচনা করেছে। জার্মান বাণিজ্য মন্ত্রক জানিয়েছে যে এটি ফর্ম্যাটটি খুব কাছ থেকে নিরীক্ষণ করছে এবং আরও ক্ষতিগ্রস্থ সংস্থাগুলির সাথে যোগাযোগ রাখছে। মাঝারি মেয়াদে, জার্মানি এবং ইউরোপের অর্ধপরিবাহী উত্পাদন ক্ষমতা প্রসারণ করা খুব গুরুত্বপূর্ণ এবং সমালোচনাযোগ্য। জার্মান বাণিজ্য মন্ত্রক জার্মানিতে চিপ কারখানা তৈরিতে 18 টি সংস্থাকে অর্থায়ন করছে।

বিশ্লেষকরা বলেছেন, অর্ধপরিবাহী সরবরাহের বাধা বেশ কয়েক সপ্তাহ ধরে চলতে পারে এবং উত্পাদন বাড়াতে 3 থেকে 6 মাস সময় লাগবে। এলবিবিডাব্লু ব্যাংকের বিনিয়োগ বিশ্লেষক ফ্র্যাঙ্ক বিয়ারের একটি প্রতিবেদন অনুসারে, চলতি বছরে বৈশ্বিক অটো উত্পাদন ২.২ মিলিয়ন যানবাহন কমে যাবে।

বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিরা প্রকাশ করেছেন যে এটি যদি অর্ধপরিবাহী সরবরাহের ঘাটতি না হয় তবে ভক্সওয়াগন চাহিদা পূরণের জন্য আরও বেশি কর্মী নিয়োগ করত, তবে ভক্সওয়াগেন বলেছিলেন যে বছরের দ্বিতীয়ার্ধে উত্পাদন ক্ষতির জন্য এটি আশা করবে।