আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

তীক্ষ্ণ 3 মনোক্রিস্টালাইন হাফ-কাট মডিউল প্রবর্তন করে

জাপানি ইলেকট্রনিক্স জায়ান্ট শার্প কর্পোরেশন হাফ-কাট সেল প্রযুক্তির উপর ভিত্তি করে পিইআরসি মনোক্রিস্টালাইন ফটোভোলটাইক মডিউলগুলির একটি সিরিজ চালু করেছে। এই সিরিজের তিনটি মডিউল রয়েছে যার মধ্যে পাঁচটি গ্রিড লাইন মডিউল ব্যবহার করে যথাক্রমে 330W, 385W এবং 395W। শার্প দাবি করেছে যে প্রতিযোগীদের সাথে তুলনা করে শার্পের হাফ-চিপ মডিউলগুলির ফলনের হার 3% বৃদ্ধি পেয়েছে।

এই তিনটি উপাদানগুলির মধ্যে, ক্ষুদ্রতম শক্তি 330W, যা 120 ব্যাটারি ব্যবহার করে, ব্যাটারি রূপান্তর দক্ষতা 19.5%, এবং পুরো মডিউলটি 19.5 কেজি, যা শিল্প ও বাণিজ্যিক অ্যাপ্লিকেশন দৃশ্যের জন্য উপযুক্ত। অন্য দুটি 144 টি কোষ দ্বারা গঠিত যা বৃহত আকারের ছাদ বা গ্রাউন্ড ফটোভোলটাইক পাওয়ার স্টেশনগুলির জন্য আরও উপযুক্ত।

শার্পের মতে, স্ট্যান্ডার্ড উপাদানগুলির সাথে তুলনা করে অর্ধ-কাটা উপাদানগুলির কম অপারেটিং তাপমাত্রা থাকে, যা গরম দাগগুলির সম্ভাবনা হ্রাস করে এবং উপাদানগুলির নির্ভরযোগ্যতা এবং সুরক্ষা উন্নত করে। ছায়া অন্তর্ভুক্তির ক্ষেত্রে, অনন্য ডিজাইনের কারণে, এটি প্রচলিত উপাদানগুলির তুলনায় অ্যান্টি-অলকোশন পারফরম্যান্সের সাথে আরও ভাল। "এমনকি মডিউলের উপরের অর্ধেকটি ছায়াগুলি দ্বারা আচ্ছাদিত থাকলেও, অর্ধ-কাটা মডিউলটির অন্যান্য ব্যাটারি এখনও 50% শক্তি উত্পাদন করতে পারে।"

যতক্ষণ না হিটারোজংশন ব্যাটারি প্রযুক্তির সাম্প্রতিক আগুন সম্পর্কিত, জাপান বৈদ্যুতিক সুরক্ষা এবং পরিবেশগত প্রযুক্তি পরীক্ষাগারের শংসাপত্র অনুযায়ী, শার্প 25.09% রূপান্তর দক্ষতার মাধ্যমে ব্যাটারি বিরতিতে 2018 সালে হিটারোজংশন এবং ব্যাক যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করেছিল।