আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

টিএসএমসির মূল সাফল্য ধরে রাখছি! লি, জা ইওং লজিক চিপসের জন্য বিশ্বের এক নম্বর দৃষ্টি পুনরুদ্ধার করেছেন

গতকাল (২০), স্যামসুং ইলেক্ট্রনিক্সের ভাইস প্রেসিডেন্ট লি জা ইওং চরম অতিবেগুনী লিথোগ্রাফি (ইইউভি) প্রযুক্তির উপর ভিত্তি করে কোম্পানির প্রথম ওয়েফার প্রযোজনা লাইন ভি 1 পরিদর্শন করেছেন। এই সময়কালে, লি, জা ইয়ং আবার স্পষ্ট করে দিয়েছিল যে স্যামসুং ইলেকট্রনিক্স 2030 সালের মধ্যে লজিক চিপের ক্ষেত্রে বিশ্বের প্রথম স্থান অধিকার করবে।

বিজনেসকোরিয়ার মতে স্যামসুং ইলেকট্রনিক্স ইঙ্গিত করেছে যে গতকাল প্ল্যান্টের ইইউভি উত্পাদন লাইনে পরিদর্শন শেষে লি জে ইওং (লি, জা ইওং) ডিএস বিজনেস ইউনিটের সভাপতির সাথে মাঠ বৈঠক করেছে। স্যামসাংয়ের ডিভাইস সলিউশন বিভাগ (ডিএস) এ দুটি গুরুত্বপূর্ণ পণ্য লাইন, অর্ধপরিবাহী এবং প্রদর্শন অন্তর্ভুক্ত রয়েছে। বৈঠকে লি, জায়েওংয়ের দৃ determination়প্রত্যয় দেখাতেও দেখা গেছে।

বোঝা যাচ্ছে যে ভি 1 উত্পাদন লাইন ফেব্রুয়ারী 2018 সালে প্রায় 6 বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের সাথে শুরু হয়েছিল। ভবিষ্যতে যদি সম্পূর্ণ লাইনটি সম্পন্ন হয় তবে মোট বিনিয়োগটি 20 ট্রিলিয়ন উইনে পৌঁছানোর আশা করা হচ্ছে।

"ভি 1-এ আল্ট্রা ভায়োলেট এবং বিজয় অন্তর্ভুক্ত রয়েছে," স্যামসাং ইলেকট্রনিক্সের একজন নির্বাহী বলেছিলেন। "আমরা ভবিষ্যতের বাজারের অবস্থার ভিত্তিতে ভি 1 লাইনে অতিরিক্ত বিনিয়োগ করার পরিকল্পনা করছি।"

একই সময়ে, স্যামসুং ইলেক্ট্রনিক্স রায় দিয়েছে যে EUV প্রক্রিয়াটি মাস্টারিং করা টিএসএমসি বজায় রাখার জন্য গুরুত্বপূর্ণ। কারণ আধা পদ্ধতির তুলনায় একটি অর্ধপরিবাহী সার্কিট একটি সংক্ষিপ্ত-তরঙ্গ অতিবেগুনী আলোক উত্স ব্যবহার করে ওয়েফারে খোদাই করা হয়েছে, উন্নত প্রক্রিয়া সূক্ষ্ম সার্কিট তৈরি করতে পারে। এটি 10 ​​ন্যানোমিটারের নীচে অতি-সূক্ষ্ম প্রক্রিয়াগুলির জন্য উপযুক্ত এবং উচ্চ-কার্যকারিতা, কম-শক্তি অর্ধপরিবাহী প্রস্তুত করতে ব্যবহৃত হয়। অপরিহার্য.

স্যামসাং ইলেক্ট্রনিক্সের ভি 1 উত্পাদন লাইনে, 7-ন্যানোমিটার চিপস ছাড়াও 5-এনএম এবং 3-এনএম সেমিকন্ডাক্টরও উত্পাদিত হবে। খবরে জানা গেছে যে ফেব্রুয়ারির শুরু থেকে ভর উত্পাদিত 7-ন্যানোমিটার পণ্য মার্চ মাসে বিশ্বব্যাপী গ্রাহকদের কাছে সরবরাহ করা হবে।

লি জা ইওংও সেদিন কর্মচারীদের বলেছিলেন, "গত বছর আমরা একটি সিস্টেম সেমিকন্ডাক্টর লিডার হওয়ার লক্ষ্যের বীজ বপন করেছি এবং আজ আমরা এই লক্ষ্য অর্জনে প্রথম।"