আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

বিদেশী মিডিয়া: এএমডি ইন্টেলের কাছ থেকে 40% সিপিইউ বাজারের শেয়ার পেয়েছে

এএমডির রাইজন 3000 সিরিজের 7-ন্যানোমিটার চিপস প্রচুর প্রশংসা অর্জন করেছে এবং সংস্থাটি স্বল্প মূল্যের প্রতিযোগিতার মাধ্যমে দ্রুত ফলাফল অর্জন করেছে এবং ইন্টেলের কাছ থেকে আরও বেশি বাজারের শেয়ার দখল করেছে। টেস্ট সফটওয়্যার সংস্থা পাসমার্কের সর্বশেষ তথ্য অনুসারে, যদিও ইন্টেল এখনও শীর্ষে রয়েছে, এএমডির বাজার অংশ এখন প্রায় ৪০% এর কাছাকাছি, এটি ২০০ since সালের পর থেকে এটি কোম্পানির সেরা বছরের হিসাবে পরিণত হয়েছে।

তবে, বিদেশী মিডিয়া "ডাব্লুসিসিফটেক" এও নির্দেশ করে যে এটি কেবল পাসমার্কের x86 আর্কিটেকচার সহ প্রসেসরের বিশ্লেষণ। অন্যান্য আর্কিটেকচারের উপর ভিত্তি করে প্রসেসরগুলি সমীক্ষায় অন্তর্ভুক্ত হয় না এবং পাসমার্ক কেবলমাত্র কম্পিউটারে সিপিইউগুলি গেম কনসোলে সিপিইউ বাদ দেয়।

এএমডি এর আগে স্বীকার করে নিয়েছিল যে এটি কখনই ভাবেনি যে এটি ইন্টেলকে একদিন পরাজিত করবে। তবে এটি আশা করেননি যে 10nm প্রক্রিয়ায় ইন্টেলের ভুল কৌশলটির কারণে, এএমডি এই সুযোগটি পেয়েছে।

এএমডি প্রক্রিয়াটি দ্রুত চালায়। যদিও ইন্টেল এএমডির ক্রমাগত উন্নত পণ্যের সাথে তুলনা করে 14-ন্যানোমিটার প্রক্রিয়াটির ফ্রিকোয়েন্সি সুবিধা বজায় রাখার আশা করে, ইনটেল খুব বেশি সুবিধা অর্জন করতে পারে না।

"ডাব্লুসিসিফটেক" উল্লেখ করেছে যে 10 ন্যানোমিটারের আনুষ্ঠানিক প্রবর্তনের আগে, বাজারের শেয়ারের আরেকটি হ্রাস এড়াতে ইন্টেলকে এখনও সতর্ক হতে হবে।