আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

ইউরোপীয় ইউনিয়নের অনুমোদনের জন্য ব্রুকফিল্ড স্প্যানিশ সৌর সংস্থা অর্জন করেছে

বুধবার ইউরোপীয় কমিশন (ইসি) জানিয়েছে যে তিনি ব্রুকফিল্ড রিনিউয়েবল পার্টনারস এলপি দ্বারা প্রস্তাবিত স্প্যানিশ সৌর বিকাশকারী এবং অপারেটর এক্স-এলিও এনার্জিএসএল অধিগ্রহণে 50% অংশীদারিত্ব অনুমোদন করেছে।

চুক্তির অধীনে, কানাডার ব্রুকফিল্ড অ্যাসেট ম্যানেজমেন্টের পুনর্নবীকরণযোগ্য শক্তি বিভাগ (টিএসই: বিএএম.এ) স্পেনীয় উদ্যোক্তা পরিবার রিবারার হোল্ডিং কোম্পানী এসেকের কাছ থেকে এক্স-এলিওর 20% শেয়ার কিনবে এবং মার্কিন বেসরকারী ইক্যুইটিও অর্জন করবে। তহবিল কেকেআর। (এনওয়াইএসই: কেকেআর) এর 30% শেয়ার ধারণ করে।

লেনদেন শেষ হলে, কেকেআর এবং ব্রুকফিল্ড নবায়নযোগ্য 50/50 এর যৌথ উদ্যোগের মাধ্যমে এক্স-এলিও পরিচালনা করবে।

ইউরোপীয় কমিশন বিশ্বাস করে যে প্রস্তাবিত অধিগ্রহণটি কোনও প্রতিযোগিতার উদ্বেগ বাড়িয়ে তুলবে না কারণ এর ফলে "দুটি সংস্থার মধ্যে সীমিত অনুভূমিক এবং উল্লম্ব ওভারল্যাপ" হবে। লেনদেনটি সেপ্টেম্বরে মার্কিন ফেডারাল ট্রেড কমিশন (এফটিসি) দ্বারা অনুমোদিত হয়েছিল।

মাদ্রিদ-ভিত্তিক এক্স-এলিওর বর্তমানে একটি 273 মেগাওয়াট অপারেশনাল সৌর বিদ্যুৎ কেন্দ্রের পোর্টফোলিও এবং অতিরিক্ত 1,413 মেগাওয়াট নির্মাণাধীন রয়েছে। স্পেন, মার্কিন যুক্তরাষ্ট্র, মেক্সিকো, চিলি এবং জাপানেও এই সংস্থার প্রশস্ত 4,800 মেগাওয়াট পাইপলাইন প্রকল্প রয়েছে has