আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

হুয়াওয়ে 5 জি "ক্লোজ-নিট মেলি" সহ, মার্কিন চিপ জায়ান্ট এনলার্জমেন্ট স্ট্রোক

আমেরিকান চিপ জায়ান্ট কোয়ালকম এখন বর্তমানে বড় কৌশল অবলম্বন করছে।

"নিক্কি বিজনেস নিউজ" ওয়েবসাইটটি ১৯ সেপ্টেম্বর জানিয়েছে যে আমেরিকান যোগাযোগ সেমিকন্ডাক্টর জায়ান্ট কোয়ালকমের প্রেসিডেন্ট ক্রিশ্চিয়ানো আমন ১৯ সেপ্টেম্বর টোকিওতে নতুন প্রজন্মের যোগাযোগের স্ট্যান্ডার্ড "5 জি" সম্পর্কিত একটি সংবাদ সম্মেলন করেছেন। 5 জি স্মার্ট ফোনের জন্য অর্ধপরিবাহী ক্ষেত্রে , কোয়ালকম চীন হুয়াওয়ে টেকনোলজিসের সহযোগী প্রতিষ্ঠান হিসিলিকন সেমিকন্ডাক্টরের সাথে অত্যন্ত প্রতিযোগিতামূলক। আমোন জোর দিয়েছিলেন যে "জনপ্রিয় দামে স্মার্টফোনে 5G বাস্তবায়ন করা হবে" এবং বিস্তৃত মূল্য পয়েন্টে 5G অর্ধপরিবাহী স্মার্টফোনে সরবরাহের নীতি প্রকাশ করেছে।

এর আগে, কোয়ালকমের প্রতিযোগীদের সহ 5 জি সেমিকন্ডাক্টরগুলি মূলত উচ্চ-প্রাইস স্মার্টফোনের লক্ষ্যবস্তু ছিল।

গ্লোবাল 5 জি উন্নয়ন প্রক্রিয়াটির প্রতিক্রিয়ায়, আমোন বলেছিলেন যে "স্কেলটি (বর্তমান) 4 জি এর চেয়ে বড় হবে।" আমোন বলেছিলেন যে "5 জি কেবল মোবাইল যোগাযোগের লাফের পারফরম্যান্সের উন্নতি ঘটায় না, পাশাপাশি অনেকগুলি বিষয়কে আন্তঃসংযোগযুক্ত করতে সক্ষম করবে", এটি শিল্প ক্ষেত্রে ব্যবহৃত হবে বলে আশা করা হচ্ছে।

কিছু জনমত বিশ্বাস করে যে 5 জি চিপসের ক্ষেত্রে কোয়ালকমের প্রচেষ্টা প্রত্যাশিত। চীন সমসাময়িক আন্তর্জাতিক সম্পর্ক ইনস্টিটিউটের একজন পণ্ডিত লি ওয়েই রেফারেন্স নেটওয়ার্ককে বলেছেন যে কোয়ালকমের শক্তিশালী গবেষণা ও উন্নয়ন ক্ষমতা এবং চিপ ক্ষেত্রে ভাল প্রযুক্তিগত জমা রয়েছে এবং 5 জি চিপ গবেষণা ও বিকাশের ক্ষেত্রে এর সুবিধা রয়েছে।

তবে কিছু মিডিয়া লক্ষ্য করেছে যে কোয়ালকম প্রচণ্ড চাপের মুখোমুখি হচ্ছে। "নিককেই বিজনেস নিউজ" ওয়েবসাইটটি সম্প্রতি জানিয়েছে যে কোয়ালকম 31 জুলাই ঘোষণা করেছিল যে জুলাই থেকে সেপ্টেম্বর 2019 এর অপারেটিং আয় 2018 সালের একই সময়ের তুলনায় 26% হ্রাস পেয়েছে। কিছু মিডিয়া আরও উল্লেখ করেছে যে কোয়ালকমের তৃতীয়-ত্রৈমাসিক এমএসএম চিপের চালনা 156 ছিল মিলিয়ন, বছরের নিচে 22% নিচে। কোয়ালকমের $ 9.6 বিলিয়ন ডলার (মার্কিন ডলার 1 থেকে 7.1 ইউয়ান) অপারেটিং আয়ের প্রায় 48% অ্যাপলের সাথে সমঝোতায় পৌঁছানোর পরে পেটেন্ট করা হয়েছিল। রাজস্বের এই অংশটি বাদ দিয়ে কোয়ালকমের তৃতীয় প্রান্তিকের বিক্রি ছিল $ ৪.৯৯ বিলিয়ন ডলার, যা বিশ্লেষকদের প্রত্যাশার তুলনায় ৫.০৯ বিলিয়ন ডলার।

এ বিষয়ে লি ওয়েই বলেছিলেন যে, বর্তমানে কোয়ালকমের পরিস্থিতি আরও খারাপ ও খারাপ হচ্ছে এবং প্রতিযোগিতামূলক পরিবেশ এর পক্ষে ভাল নয়। একদিকে, কোয়ালকমের মূল অনুমোদিত উত্পাদনের পদ্ধতিগুলিকে আরও বেশি শক্তিশালী নির্মাতারা প্রশ্নবিদ্ধ করছে এবং একচেটিয়া বিরোধী তদন্তের আমন্ত্রণ জানিয়েছে। অন্যদিকে, কোয়ালকমের মূল গুরুত্বপূর্ণ গ্রাহকরা অ্যাপল ধীরে ধীরে তাদের নির্ভরতা থেকে মুক্তি পেয়ে স্বায়ত্তশাসন বাড়িয়ে তুলছে। গবেষণা ও উন্নয়ন প্রচেষ্টা; এছাড়াও, চিপসের ক্ষেত্রে হুয়াওয়ের দ্রুত বৃদ্ধিও কোয়ালকমকে চাপ অনুভব করেছে।

বিদেশী মিডিয়া জানিয়েছে যে হুয়াওয়ে এবং অন্যান্য মোবাইল ফোন ব্র্যান্ডগুলি চিপের উত্পাদন ত্বরান্বিত করার সাথে সাথে কোয়ালকমের বাজার ভাগ কমেছে। মার্কিন কৌশলগত বিশ্লেষণ সংস্থাগুলির তথ্য অনুসারে, কোয়ালকমের মার্কেট শেয়ার ২০১৪ সালে% 66% থেকে নেমে এসেছে, যা ২০১ 49 সালে ৪৯% এ দাঁড়িয়েছে, যা হুয়াওয়ের মতো মোবাইল ফোনের চিপগুলির ত্বরান্বিত উত্পাদনের সাথে সম্পর্কিত।

সম্প্রতি, প্রতিযোগিতায় আরও বেশি সুবিধা অর্জনের জন্য, কোয়ালকম উচ্চ-প্রান্তের মডেম সহ 5 জি মোবাইল ফোনটি গণ বাজারে আনার প্রতিশ্রুতি দিয়েছিল এবং বলেছিল যে পরের বছর তালিকাভুক্ত মিড-রেঞ্জ দামের মোবাইল ফোনটিও এর সাথে সজ্জিত করা হবে চিপ। বর্তমানে স্যামসুংয়ের পাঁচটি মোবাইল ফোন গ্যালাক্সি এস 10 5 জি মোবাইল ফোন এবং নতুন ফোল্ডিং স্ক্রিনের মোবাইল ফোন গ্যালাক্সি ফোল্ড সহ কোয়ালকমের পঞ্চম প্রজন্মের চিপ সহ সজ্জিত। স্যামসাংয়ের স্বল্প মূল্যের এ 90 5 জি ফোনটিতে কোয়ালকম চিপস ব্যবহার করা হয়েছে, পূর্ববর্তী সংস্করণটি স্যামসাংয়ের নিজস্ব চিপ ব্যবহার করছে।

কোয়ালকমের রাষ্ট্রপতি ক্রিস্টিয়ানো আমন ভবিষ্যদ্বাণী করেছেন যে এই ফোনগুলি যথেষ্ট বিক্রয় এবং স্কেল অর্জন করবে।