আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

চ্যাংডিয়ান টেকনোলজি কেন এডিআই বন্ধ হয়ে যাওয়া সিঙ্গাপুর টেস্ট প্ল্যান্ট অর্জন করবে?

বড় গ্রাহকদের বাঁধাই সেমিকন্ডাক্টর উত্পাদনকারীদের জন্য সর্বদা একটি সফল অপারেটিং নীতি ছিল। একটি বড় গ্রাহক প্রায়শই কয়েক ডজন বা এমনকি কয়েক শতাধিক ছোট গ্রাহকের বিক্রয় পরিমাণ আনতে পারেন। দেশী এবং বিদেশী নির্মাতারা অ্যাপল, হুয়াওয়ে, স্যামসাং এবং অন্যান্য সরবরাহকারীদের প্রবেশের জন্যও এটি একটি উত্সাহ। চেইনের কারণ।

প্যাকেজিং এবং টেস্টিং প্ল্যান্টের ক্ষেত্রেও একই কথা। প্যাকেজিং এবং টেস্টিং নির্মাতাদের জন্য গ্রাহক সংস্থানগুলি সবচেয়ে গুরুত্বপূর্ণ মূল বাধা, কারণ প্যাকেজিং এবং পরীক্ষার কারখানার গ্রাহকদের বিকাশ করা এটি দীর্ঘ প্রক্রিয়া, তবে শংসাপত্রটি পাস হয়ে গেলে এবং ব্যাপক উত্পাদন শুরু হয়ে গেলে গ্রাহকরা খুব স্থিতিশীল এবং স্টিকি হয়ে যান এবং প্যাকেজিং এবং পরীক্ষার ভবিষ্যতে খুব কমই প্রতিস্থাপন করা হবে। উদ্ভিদ।

চ্যাংডিয়ান প্রযুক্তি এবং এডিআই কৌশলগত সহযোগিতায় পৌঁছেছে

24 ডিসেম্বর, চ্যাংডিয়ান প্রযুক্তি ঘোষণা করেছে যে সংস্থা অ্যানালগ ডিভাইসস ইনক। ("এডিআই" হিসাবে পরিচিত) এর সাথে কৌশলগত সহযোগিতা করেছে। চ্যাংডিয়ান টেকনোলজি সিঙ্গাপুরে এডিআইয়ের পরীক্ষা প্ল্যান্ট অর্জন করবে এবং নতুন অধিগ্রহণ করা উদ্ভিদে নতুন একটি উদ্ভিদ চালু করবে। অনেক এডিআই পরীক্ষা পরিষেবা। উপরের প্ল্যান্টের চূড়ান্ত মালিকানা 2021 সালের মে মাসে চাংডিয়ান প্রযুক্তিতে স্থানান্তরিত হবে।

এডিআইয়ের গ্লোবাল অপারেশনস এবং টেকনোলজির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট স্টিভ লটারি বলেছেন: "আমাদের দীর্ঘমেয়াদী প্যাকেজিং এবং পরীক্ষার অংশীদার, চাংডিয়ান টেকনোলজির সাথে এই চুক্তি এডিআইকে আমাদের পরিচালিত বছরের কয়েক বছরের অপারেশন এবং টেস্ট ইঞ্জিনিয়ারিংয়ের পুরো সুবিধা নিতে সক্ষম করবে "সিঙ্গাপুরের উদ্ভিদ বিশেষজ্ঞের গ্রাহক হিসাবে জড়িত," লাতারি চালিয়ে গিয়েছে। "আমরা একটি মসৃণ পরিবর্তনের প্রত্যাশায় রয়েছি এবং নতুন অংশীদারি শুরু করার জন্য আমরা একসাথে কাজ করি।"

চ্যাংডিয়ান টেকনোলজির চিফ এক্সিকিউটিভ অফিসার ঝেং লি বলেছেন: "এডিআই বরাবরই একটি দীর্ঘমেয়াদী গ্রাহক যা চ্যাংডিয়ান প্রযুক্তি খুব গুরুত্ব দেয় This এই সুযোগটি কেবল সিঙ্গাপুরে আমাদের পরীক্ষার সাইটকে প্রসারিত করবে না, তবে আরও গুরুত্বপূর্ণভাবে, স্বাক্ষর করে এডিআইয়ের সাথে কৌশলগত ব্যবসায়িক চুক্তি উভয় পক্ষের জন্য আরও সহযোগিতার সুযোগ তৈরি করবে। "ঝেং লি আরও বলেছিলেন:" সিঙ্গাপুর কারখানায় নতুন প্রকল্পে বিনিয়োগও দেখায় যে একটি বহুজাতিক চিপ উত্পাদনকারী সংস্থা হিসাবে, চ্যাংডিয়ান প্রযুক্তি তার ধারাবাহিকভাবে জোরদার করতে থাকবে বিশ্বব্যাপী উপস্থিতি এবং আন্তর্জাতিক এবং স্থানীয় চীনা গ্রাহকরা প্রথম শ্রেণীর সংহত সার্কিট পণ্য এবং উন্নত প্রযুক্তিগত পরিষেবা সরবরাহ করে provide "

স্পষ্টতই দু'পক্ষের মধ্যে আলোচনা থেকে, সিঙ্গাপুরে এডিআইয়ের পরীক্ষা কেন্দ্রটি অধিগ্রহণের পরে, চাংডিয়ান টেকনোলজি এডিআই থেকে আরও আদেশ নেবে। এই ব্যবসায়ের মডেল ইতিমধ্যে প্যাকেজিং এবং পরীক্ষার ক্ষেত্রে প্রমাণিত হয়েছে।

২০১৫ সালের প্রথম দিকে, টঙ্গফু মাইক্রো ইলেক্ট্রনিক্স এএমডির সুঝো প্লান্ট এবং মালয়েশিয়ার পেনাং প্ল্যান্ট অর্জনের জন্য প্রায় 370 মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করেছিল, যার ফলে এএমডি গভীরভাবে আবদ্ধ হয়। বর্তমানে, টঙ্গফু মাইক্রো ইলেক্ট্রনিক্স এবং এএমডির মধ্যে সহযোগিতার সময়কালটি তিন বছর থেকে বাড়িয়ে পাঁচ বছর করা হয়েছে এবং এর জন্য 7nm চিপ পণ্য তৈরি করা হয়েছে। তার পর থেকে টঙ্গফু মাইক্রো ইলেক্ট্রনিক্সের প্রায় অর্ধেক রাজস্ব এএমডি থেকে এসেছে এবং লাভও এএমডি থেকে এসেছে।

এছাড়াও, হাই-টিআই সেমিকন্ডাক্টর হলেন একটি সেমিকন্ডাক্টর প্যাকেজিং এবং টেস্টিং সংস্থা যা যৌথভাবে তাই চি ইন্ডাস্ট্রি এবং দক্ষিণ কোরিয়ার এসকে হাইনিক্স দ্বারা প্রতিষ্ঠিত। সুতরাং, হাই-টিআই সেমিকন্ডাক্টর মূলত হ্যানিক্স ডিআরএএম পণ্যগুলির জন্য পোস্ট-প্রক্রিয়া পরিষেবাগুলি গ্রহণ করে। বর্তমানে, উভয় পক্ষের মধ্যে সহযোগিতা দশ বছর ছাড়িয়ে গেছে, এবং এসকে হ্যানিক্স তাইজি শিল্পের 20% এরও বেশি আয়ের অবদান রেখেছেন।

বর্তমানে চ্যাংডিয়ান প্রযুক্তির চীন, সিঙ্গাপুর এবং দক্ষিণ কোরিয়ায় ছয়টি কারখানা রয়েছে। এর সিঙ্গাপুর কারখানাটি 1994 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি সিঙ্গাপুরের প্রথম দিকের প্যাকেজিং এবং টেস্টিং (ওএসএটি) উত্পাদন পরিষেবা সরবরাহকারীদের মধ্যে একটি। চ্যাংডিয়ান টেকনোলজির সিঙ্গাপুর কারখানার পরীক্ষার পরিষেবাগুলির মধ্যে রয়েছে ওয়েফার টেস্টিং, প্যাকেজিং পণ্য পরীক্ষা, স্ট্রিপ-স্তর পরীক্ষা, ওয়েফার বাম্প এবং সমস্ত ওয়েফার-স্তরের পণ্য পরীক্ষা।

সাম্প্রতিক বছরগুলিতে, শুল্ক এড়াতে, প্রযুক্তিগত শক্তি উন্নত করতে এবং গ্রাহক সংস্থান অর্জনের জন্য, টঙ্গফু মাইক্রো ইলেক্ট্রনিক্স, হুয়াতিয়ান প্রযুক্তি, এবং চ্যাংডিয়ান প্রযুক্তি সহ গার্হস্থ্য নির্মাতারা একের পর এক মালয়েশিয়া এবং সিঙ্গাপুরে প্যাকেজিং এবং পরীক্ষার প্ল্যান্ট অর্জন করেছে। সিঙ্গাপুরে এডিআইয়ের পরীক্ষা কেন্দ্রটি অধিগ্রহণের বিষয়টিও বিবেচনা করা উচিত।

তবে সিঙ্গাপুরে এডিআইয়ের পরীক্ষা কেন্দ্রের প্রযুক্তিগত শক্তিটি ঠিক কী? আউটপুট মান কি? এই অধিগ্রহণটি চাংডিয়ান প্রযুক্তিতে কতগুলি আদেশ আনতে পারে তা চিন্তা করার মতো।

এডিআই ইতিমধ্যে প্ল্যান্ট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে

লেখক বিভিন্ন উত্স থেকে জানতে পেরেছেন যে সিঙ্গাপুরে এডিআইয়ের পরীক্ষাকেন্দ্রটি লিনিয়ার দ্বারা 2017 সালে অধিগ্রহণ করা হয়েছিল এবং লিনিয়ার পরীক্ষার 90% কাজ শুরু করেছে। সিঙ্গাপুরে লিনিয়ার দুটি টেস্ট প্ল্যান্ট রয়েছে। একটি 1989 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং দ্বিতীয়টি 2016 সালে খোলা হয়েছিল।

২০১৮ সালের নভেম্বর মাসে প্রকাশিত এডিআইয়ের আর্থিক প্রতিবেদন অনুসারে, সিঙ্গাপুরে এডিআইয়ের মোট 384,000 বর্গফুট ওয়েফার টেস্টিং এবং প্যাকেজিং, গুদাম এবং বিতরণ, প্রকৌশল, বিক্রয় এবং প্রশাসনিক অফিস রয়েছে।


এটি লক্ষণীয় যে সুবিধার জন্য ব্যবহৃত জমি লিজগুলি 2021 থেকে 2022 পর্যন্ত মেয়াদ শেষ হবে, প্রতিটি লিজ আরও 30 বছরের জন্য বাড়ানোর বিকল্প থাকবে।

একই সময়ে, এডিআই আর্থিক প্রতিবেদনে উল্লেখ করেছে যে সিঙ্গাপুরের উদ্ভিদ এবং সরঞ্জামগুলির সংস্থার নেট সম্পদ ৮৮.৩৮৮ মিলিয়ন মার্কিন ডলার (প্রায় 18১৮ মিলিয়ন ইউয়ান)।


প্রতিবেদন অনুসারে, এডিআইয়ের ২০১ fiscal-১। অর্থবছরের আয় ছিল ৫.২4646 বিলিয়ন মার্কিন ডলার (প্রায় ৩..70০৪ বিলিয়ন ইউয়ান), যার মধ্যে লাইনারের আয় ছিল $ ৯১১ মিলিয়ন মার্কিন ডলার (প্রায় .3.৩৯ বিলিয়ন ইউয়ান), এটি এডিআইয়ের মোট আয়ের ১%%। (2018 সাল থেকে এডিআই লিনিয়ার রাজস্ব আলাদাভাবে প্রকাশ করেনি 2017 আমি কেবল উভয় পক্ষের রাজস্বের তুলনায় 2017 সালেই করতে পারি))


সুতরাং, যদি এটি প্রিমিয়ামে না হয়, চাংডিয়ান প্রযুক্তি উদ্ভিদটি অর্জন করতে 618 মিলিয়ন ইউয়ান ব্যয় করতে পারে এবং মালিকানা স্থানান্তরিত হওয়ার সময় মূলত জমির ইজারা শেষ হয়ে যায় এবং ইজারা নিজেই বাড়ানো দরকার needs এবং লিনিয়ার পরীক্ষার কাজ চালিয়ে যাওয়া, যদিও এটি চ্যাংডিয়ান প্রযুক্তির ব্যবসায়ের পক্ষে বেশ সহায়ক, তবে ব্যবসায়ের পরিমাণ খুব বেশি হবে না।

তদ্ব্যতীত, এডিআই সিঙ্গাপুর পরীক্ষা কেন্দ্রটি ২০১ fiscal অর্থবছরের প্রথম দিকে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে এবং এর জন্য প্রস্তুত, চ্যানেল জায় সরবরাহ এবং সংস্থার তালিকা বাড়ানো শুরু করে।

এডিআই তার আর্থিক প্রতিবেদনে লিখেছিল যে সংস্থাটি ২০১Y-১201 অর্থবছরে অধিগ্রহণে কিছু ওয়েফার এবং পরীক্ষামূলক ব্যবসায়ের একীভূত করার সিদ্ধান্ত নিয়েছে এবং জানিয়েছে যে লিনিয়ার অধিগ্রহণের অংশ হিসাবে, আগামী এক থেকে তিন বছরে আমরা ক্যালিফোর্নিয়া বন্ধ করার পরিকল্পনা করছি অবস্থান। সিঙ্গাপুরে মিলপিটাস, রাজ্য এবং পরীক্ষার সুবিধার্থে হিলভিউ ওয়েফার উত্পাদন সুবিধা। আমরা আমাদের অন্যান্য অভ্যন্তরীণ সুবিধাগুলি এবং বাহ্যিক ফাউন্ড্রেগুলিতে হিলভিউ ওয়েফার উত্পাদন উত্পাদন স্থানান্তর করতে চাই। আমাদের আউটসোর্স সমাবেশ এবং পরীক্ষার অংশীদারদের পাশাপাশি, আমরা বর্তমানে সিঙ্গাপুর প্লান্টে পরিচালিত টেস্টিং অপারেশনগুলি পেনাং, মালয়েশিয়া এবং ফিলিপাইনে আমাদের সুবিধাগুলিতে স্থানান্তর করার পরিকল্পনা করছি।

এডিআই আরও উল্লেখ করেছে যে সংস্থাটি বিদেশে সংস্থার বর্তমান বেনিফিট পরিকল্পনা বা সংবিধিবদ্ধ প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে বিচ্ছিন্নতা এবং সজ্জিত সুবিধাসমূহ এবং প্রায় এক হাজার ১১০০ উত্পাদন, প্রকৌশল এবং এসএমজি এবং এ কর্মচারীদের জন্য এককালীন সমাপ্তি সুবিধা সহ একটি বিশেষ ফিও প্রস্তুত করেছে।

সুতরাং, এই অধিগ্রহণ এডিআইয়ের পক্ষে উপকারী। এডিআই মূলত সিঙ্গাপুর কারখানাটি সরাসরি বন্ধের পরিকল্পনা করেছিল। এটি বর্তমানে জমি ইজারা সমাপ্তির মুখোমুখি হচ্ছে এবং কর্মচারীদের বরখাস্ত করার জন্য প্রচুর অর্থ ব্যয় করতে হবে। যদি এটি চাংডিয়ান প্রযুক্তি দ্বারা অধিগ্রহণ করা হয়, এডিআই তার ব্যয় হ্রাস করতে এবং অধিগ্রহণের ব্যয় অর্জন করতে পারে।

লক্ষ্য করার মতো বিষয় যে উপরোক্ত আর্থিক প্রতিবেদন এডিআই 26 শে 26 নভেম্বর বার্ষিক প্রতিবেদনে প্রকাশ করেছিল। এক মাস আগে, এডিআই সিঙ্গাপুর কারখানার দ্বারা পরিচালিত পরীক্ষামূলক ব্যবসায়টি পেনাং, মালয়েশিয়া এবং ফিলিপাইনের তার কারখানায় স্থানান্তর করারও পরিকল্পনা করেছিল। তবে চ্যাংডিয়ান প্রযুক্তি কৌশলগত সহযোগিতা চুক্তির নির্দিষ্ট বিষয়বস্তু প্রকাশ করেনি। সুতরাং, উভয় পক্ষের মধ্যে সহযোগিতার ক্ষেত্রটি লিনিয়ার পরীক্ষার ব্যবসাটি চাংডিয়ান প্রযুক্তি দ্বারা গ্রহণ করা হবে কিনা, বা আরও এডিআইয়ের ব্যবসায়ের প্রশ্নের উত্তর জানা যায়নি তা নিশ্চিত।