আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

সত্যি কি শীত আসছে? স্যামসুং কর্মীদের হ্রাস করতে প্রাথমিক অবসর পরিকল্পনা ঘোষণা করেছে

বিজনেসকোরিয়ার মতে, স্যামসুং তাদের কর্মশক্তি হ্রাস এবং এই প্রোগ্রামের জন্য আবেদনকারীদের তিন বছরের বেতন দেওয়ার জন্য একটি প্রাথমিক অবসর পরিকল্পনা দেখিয়েছে।

এটি বোঝা গেছে যে স্যামসুংয়ের ব্যবসায়িক ইউনিট গত সপ্তাহে এই পরিকল্পনাটি বাস্তবায়নের জন্য পদক্ষেপ নিতে শুরু করেছিল এবং যে শ্রমিকরা পাঁচ বছরেরও বেশি সময় ধরে সংস্থায় কাজ করেছেন তারা আবেদন করতে পারবেন। সংস্থাটি কিছু এলসিডি ডিসপ্লে লাইনের কর্মচারীদের ওএইএলডি উত্পাদন লাইনে স্থানান্তরিত করে।

একজন কোম্পানির অন্তর্নিহিত ব্যক্তি বলেছেন যে ক্ষতিপূরণ পরিকল্পনার মধ্যে আড়াই বছর বা তিন বছর বেতনের বেতন রয়েছে এবং বাচ্চাদের সাথে বাচ্চাদের প্রতি শিশু প্রতি অতিরিক্ত 10 মিলিয়ন উইন (8,390 ডলার) অন্তর্ভুক্ত রয়েছে। সংস্থাটি তাদের বাচ্চাদের কলেজ থেকে স্নাতক না হওয়া পর্যন্ত এবং অতিরিক্ত ক্ষতিপূরণ বিবেচনা না করা পর্যন্ত তাদের জন্য টিউশন সরবরাহ করবে। অবসর গ্রহণের সুবিধাটি ব্যক্তিগত পেনশন (আইআরপি) অ্যাকাউন্টের মাধ্যমে পেনশন আকারে সরবরাহ করা হবে।

সংস্থার এক কর্মকর্তা বলেছিলেন যে ক্ষতিপূরণ পরিকল্পনার বিবরণ কর্মীদের সংখ্যা এবং কাজের বছরের সংখ্যা অনুসারে পরিবর্তিত হয়।

শিল্প পর্যবেক্ষকরা বলেছেন, স্যামসুং দেখিয়েছে যে এটি তার কর্মশক্তি হ্রাস করছে। এর ব্যবসায়িক প্রতিবেদন অনুসারে, সংস্থার কর্মীদের সংখ্যা ২০১৫ সালের শেষে 24,758 থেকে সামান্য হ্রাস পেয়ে গত বছর 23,732 এ দাঁড়িয়েছে। বিপরীতে, কর্মচারীদের দেওয়া মজুরি একই সময়ের মধ্যে ২.১৪ ট্রিলিয়ন ওন (১.৮ বিলিয়ন ডলার) থেকে বেড়ে ২.৫১ ট্রিলিয়ন ওন (২.১ বিলিয়ন মার্কিন ডলার) হয়েছে। 2017 সালে, অপারেটিং লাভ ছিল 3.38 ট্রিলিয়ন ওন ($ 2.84 বিলিয়ন), যা মজুরিতে দ্রুত বৃদ্ধি বৃদ্ধি করেছিল এবং তফসিলের প্রথম দিকে অবসর গ্রহণের পরিকল্পনা গ্রহণকারী আবেদনকারীদের ক্ষতিপূরণ প্রদান করেছিল।