আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

তাইওয়ান মিডিয়া: চিপের বাজার স্বল্প সরবরাহে রয়েছে, "ছিনিয়ে নেওয়া সিঙ্গলস" শুরু হতে পারে

চীন টাইমস ইলেক্ট্রনিক্স নিউজ অনুসারে, ফাউন্ড্রি নেতা টিএসএমসির-ন্যানোমিটার প্রক্রিয়া সহ চিপসের বিশ্বব্যাপী চাহিদা দ্রুত বৃদ্ধির সাথে সাথে বছরের শেষের আগে এটি পুরোপুরি লোড হয়ে গিয়েছিল, এমনকি 5-ন্যানোমিটারও যা আশা করা হচ্ছে পরের বছরের প্রথম প্রান্তিকে ভর উত্পাদিত, প্রধান গ্রাহকরা পেয়েছেন। পছন্দসই, আরও রাশ অর্ডার ঘটে। এ বিষয়ে সিএলএসএ তার সর্বশেষ প্রতিবেদনে উল্লেখ করেছে যে এশিয়াতে ৮ ইঞ্চি ওয়েফার ফাউন্ড্রি সরবরাহ কেবলমাত্র টিএসএমসি নয়, ইউএমসি এবং এসএমআইসি-র মতো অন্যান্য নির্মাতারাও সরবরাহ করছে স্বল্প সরবরাহে।

মূল বাজারটি প্রত্যাশা করেছিল যে ভোক্তা ইলেকট্রনিক্স পণ্য সরবরাহ শৃঙ্খলা ধ্বংস হয়ে যাবে, তবে 5 জি সম্পর্কিত শিল্পগুলির দ্রুত বিকাশ বাজারের প্রত্যাশার চেয়ে অ্যাপল আইফোন 11 সিরিজের বিক্রয়কে আরও ভালভাবে তৈরি করে, 8 ইঞ্চি ওয়েফারের ফাউন্ড্রি তৈরি করে বছরের শেষের দিকে সামর্থ্য স্বল্প সরবরাহে রয়েছে, এবং পরের বছর পূর্ণ-লোড শর্ত হওয়ার সম্ভাবনা বেশি।

প্রতিবেদনে বলা হয়েছে, সিএলএসএ বলেছে যে আলট্রা-পাতলা আন্ডার স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্বীকৃতি, 5 জি মোবাইল ফোন, পিএমআইসি / সিআইএস আপগ্রেড এবং মূলভূমি চীনা কোম্পানির ত্বরণযুক্ত ডি-বিউটিফিকেশন চিজগুলির সামগ্রিক চাহিদা অনেক বেড়েছে, এবং কিছু প্রবাহী নির্মাতারা এমনকি বাইপাসও করেছেন সরবরাহকারীরা সরাসরি ফাউন্ড্রে যান তা সন্ধান করতে। এটি দেখায় যে কিছু নির্মাতারা প্রকৃতপক্ষে স্টক থেকে বেরিয়ে আসার ভয় পায়। এছাড়াও স্যামসুংয়ের নিজস্ব ওয়েফার ফাউন্ড্রি ক্ষমতা প্রায় পূর্ণ, যা নজিরবিহীন। স্যামসুং 12 ইঞ্চি ওয়েফার প্রস্তুতকারীদের কিছু অর্ডার স্থানান্তর করবে বলে আশা করা হচ্ছে।

এই বিষয়ে, লিয়ন সিকিওরিটিজগুলি উল্লেখ করেছে যে মূল ভূমিকম্পের অর্ধপরিবাহী সরবরাহ শৃঙ্খলার স্থানীয়করণ অচল, যার অর্থ এশিয়ান ওয়েফার ফাউন্ড্রিটির স্কেল প্রসারিত অব্যাহত থাকবে।