আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

তাইওয়ান ইন্ডাস্ট্রিয়াল টেকনোলজি রিসার্চ ইনস্টিটিউট স্যামসাংয়ের টিএসএমসি থেকে উন্নততর এমআরএএম প্রযুক্তি ঘোষণা করে

ন্যাশনাল তাইওয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি যুক্তরাষ্ট্রের দশ তারিখে অনুষ্ঠিত আন্তর্জাতিক বৈদ্যুতিন উপাদান সম্মেলনে (আইইডিএম) ফেরোইলেক্ট্রিক মেমোরি (এফআরএম) এবং চৌম্বকীয় র্যান্ডম অ্যাক্সেস মেমোরি (এমআরএএম) সহ technical টি প্রযুক্তিগত কাগজপত্র ঘোষণা করেছে। তন্মধ্যে, গবেষণার ফলাফলগুলি দেখায় যে টিএসএমসি এবং স্যামসাংয়ের এমআরএএম প্রযুক্তির সাথে তুলনা করে, আইটিআরআই-এর স্থিতিশীল এবং দ্রুত অ্যাক্সেসের সুবিধা রয়েছে।

ন্যাশনাল তাইওয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজির ইনস্টিটিউট অফ ইলেক্ট্রো-অপটিক্যাল সিস্টেমের পরিচালক উ ঝিই বলেছিলেন যে 5 জি এবং এআই যুগের আগমনের সাথে সাথে মুরের আইনটি নীচে-নীচে সঙ্কুচিত হয়ে আসছে, অর্ধপরিবাহকরা ভিন্নধর্মী সংহতকরণের দিকে এগিয়ে চলেছে এবং বিদ্যমান কম্পিউটারিং বিধিনিষেধের মধ্যে ভাঙতে পারে এমন পরবর্তী প্রজন্মের মেমরি আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ইনস্টিটিউটের উদীয়মান এফআরএম এবং এমআরএএম পড়ার এবং লেখার গতি সুপরিচিত ফ্ল্যাশ মেমরির চেয়ে কয়েকশো বা হাজার হাজার গুণ বেশি দ্রুত। এগুলি হ'ল সমস্ত অ-উদ্বায়ী স্মৃতি যা স্বল্প শক্তিযুক্ত শক্তি ব্যবহার এবং উচ্চ প্রক্রিয়াকরণ দক্ষতার সুবিধাগুলি রাখে। ভবিষ্যতে অ্যাপ্লিকেশন বিকাশের সম্ভাবনা আশা করা হচ্ছে।

তিনি আরও উল্লেখ করেছেন যে এফআরএএম এর অপারেটিং পাওয়ার খরচ অত্যন্ত কম, যা আইওটি এবং পোর্টেবল ডিভাইস অ্যাপ্লিকেশনগুলির জন্য উপযুক্ত। প্রধান আর অ্যান্ড ডি বিক্রেতারা হলেন টেক্সাস ইনস্ট্রুমেন্টস এবং ফুজিৎসু; এমআরএএম দ্রুত এবং নির্ভরযোগ্য, সেই ক্ষেত্রগুলির জন্য উপযুক্ত যা স্ব-ড্রাইভিং গাড়িগুলির মতো উচ্চ কার্যকারিতা প্রয়োজন cars , ক্লাউড ডেটা সেন্টার ইত্যাদির মূল বিকাশকারী হলেন টিএসএমসি, স্যামসুং, ইন্টেল, জিএফ ইত্যাদি etc.

এমআরএএম প্রযুক্তি বিকাশের ক্ষেত্রে আইটিআরআই স্পিন অরবিট টর্ক (এসওটি) এর ফলাফল প্রকাশ করেছে এবং প্রকাশ করেছে যে প্রযুক্তিটি সফলভাবে তার নিজস্ব পাইলট প্রডাকশন ওয়েফার ফাবের মধ্যে প্রবর্তিত হয়েছে এবং বাণিজ্যিকীকরণের দিকে এগিয়ে চলেছে।

আইটিআরআই ব্যাখ্যা করেছে যে টিএসএমসি, স্যামসুং এবং অন্যান্য দ্বিতীয়-প্রজন্মের এমআরএএম প্রযুক্তির তুলনায় যেগুলি ভর উত্পাদিত হতে চলেছে, এসওটি-এমআরএএম এমনভাবে কাজ করে যাতে লেখার বর্তমান ডিভাইসের চৌম্বকীয় টানেলিং স্তর কাঠামোর মধ্য দিয়ে প্রবাহিত হয় না in বিদ্যমান এমআরএএম অপারেশন এড়ানো। পড়া এবং লেখার স্রোতগুলি সরাসরি উপাদানগুলির ক্ষতি করে এবং আরও স্থিতিশীল এবং ডেটাতে দ্রুত অ্যাক্সেসের সুবিধাও রয়েছে।

এফআরএম-এর শর্তে, বিদ্যমান এফআরএম পেরোভস্কাইট স্ফটিকগুলি উপকরণ হিসাবে ব্যবহার করে এবং পেরোভস্কাইট স্ফটিক উপকরণগুলিতে জটিল রাসায়নিক উপাদান থাকে, উত্পাদন করা কঠিন, এবং অন্তর্ভুক্ত উপাদানগুলি সিলিকন ট্রানজিস্টারে হস্তক্ষেপ করতে পারে, ফলে এফআরএম উপাদানগুলির আকার হ্রাস করার অসুবিধা বৃদ্ধি করে এবং উত্পাদন খরচ। । আইটিআরআই সহজেই সহজলভ্য হাফনিয়াম-জিরকোনিয়াম অক্সাইড ফেরোইলেক্ট্রিক পদার্থের সাথে সফলভাবে প্রতিস্থাপিত হয়েছিল, যা কেবলমাত্র দুর্দান্ত উপাদানগুলির নির্ভরযোগ্যতা যাচাই করে না, সংকোচনকে প্রদর্শন করে দ্বি-মাত্রিক সমতল থেকে ত্রি-মাত্রিক ত্রি-মাত্রিক কাঠামোতে আরও উপাদানগুলি প্রচার করে further 28 ন্যানোমিটারের নীচে এম্বেড করা স্মৃতিগুলির সম্ভাবনা। ।

অন্য একটি এফআরএম কাগজে, আইটিআরআই অ-উদ্বায়ী স্টোরেজটির প্রভাব অর্জনের জন্য অনন্য কোয়ান্টাম টানেলিং প্রভাব ব্যবহার করে। হাফনিয়াম-জিরকোনিয়াম অক্সাইড ফেরোইলেক্ট্রিক টানেলিং ইন্টারফেসটি বিদ্যমান স্মৃতিগুলির চেয়ে 1000 গুণ কম কম অত্যন্ত কম চলমান সাথে পরিচালনা করতে পারে। 50 ন্যানোসেকেন্ডের দ্রুত অ্যাক্সেস দক্ষতা এবং 10 মিলিয়নেরও বেশি অপারেশনগুলির স্থায়িত্ব সহ, এই উপাদানটি ভবিষ্যতে সঠিক এবং দক্ষ এআই অপারেশনগুলির জন্য মানব মস্তিষ্কে জটিল স্নায়বিক নেটওয়ার্কগুলি প্রয়োগ করতে ব্যবহার করা যেতে পারে।

আইইডিএম হ'ল আধা-কন্ডাক্টর সেমিকন্ডাক্টর প্রযুক্তি শিল্পের বার্ষিক শীর্ষ সম্মেলন। বিশ্বের শীর্ষ সেমিকন্ডাক্টর এবং ন্যানো প্রযুক্তি বিশেষজ্ঞরা প্রতি বছর উদ্ভাবনী বৈদ্যুতিন উপাদানগুলির বিকাশের বিষয়ে আলোচনা করেন discuss আইটিআরআই বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কাগজপত্র প্রকাশ করেছে এবং উদীয়মান স্মৃতি ক্ষেত্রে সর্বাধিক প্রকাশিত হয়েছে become বেশ কয়েকটি প্রতিষ্ঠান যেগুলি কাগজপত্র প্রকাশ করেছে তাদের মধ্যে শীর্ষ সেমিকন্ডাক্টর সংস্থা যেমন টিএসএমসি, ইন্টেল এবং স্যামসুং অন্তর্ভুক্ত রয়েছে।