আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

টিএসএমসি আরও একটি সিআইএস বিগ অর্ডার জিতেছে, সোনির হাই-এন্ড সিআইএস "প্যাকেজ ফ্যাক্টরি" নানকে 14 বি কারখানা

"ইকোনমিক ডেইলি" এর প্রতিবেদন অনুসারে, টিএসএমসি সম্প্রতি বিশ্বব্যাপী সিআইএস নেতা সোনির বড় আদেশটি জিতেছে এবং ন্যানকে 14 বি কারখানায় সোনির উচ্চতর সিআইএসের জন্য এককভাবে একটি OEM উত্পাদন লাইন তৈরি করবে। এই বছরের শুরুর দিকে, সনি প্রথমবারের মতো টিএসএমসির কাছে সিআইএসের কয়েকটি আদেশ হস্তান্তর করেছিলেন। এই নতুন আদেশটি দুই পক্ষের মধ্যে সহযোগিতা 28 ন্যানোমিটার পর্যন্ত বাড়িয়েছে।

প্রতিবেদন অনুসারে, টিএসএমসি একচেটিয়াভাবে সোনির ন্যানকে 14 বি কারখানায় উচ্চ-শেষ সিআইএস তৈরির জন্য একটি ফাউন্ড্রি উত্পাদন লাইন তৈরি করবে, যা সোনির "প্যাকেজ কারখানার" সমতুল্য। এই "সুপার লার্জ অর্ডার" কে স্বাগত জানাতে টিএসএমসি টিএসএমসির পাশের জিয়াডেং নানকে কারখানাটি কিনেছিল এবং জিয়াডেংকে যত তাড়াতাড়ি সম্ভব স্থানান্তরিত করতে বলে। ফ্যাক্টরি 14 বি এবং ফ্যাক্টরি 14 এ এর ​​সাধারণ সুবিধাগুলি বিভক্ত করার জন্য, এটি ফ্যাক্টরি 14 বি আলাদা করার চেষ্টা করে বিশেষত সনি ফাউন্ড্রির জন্য একটি উচ্চ-সিআইএস ফাউন্ড্রি অঞ্চল তৈরি করুন।

শিল্প বিশ্লেষকদের মতে, টিএসএমসি n ন্যানোমিটারের নীচে উন্নত প্রক্রিয়ায় বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় অবস্থান অর্জন করার পরে, এর সবচেয়ে লাভজনক ২৮-ন্যানোমিটার আদেশ এমনকি সংবাদটি পেরিয়ে গেছে, সোনির উন্নত উচ্চ-সিআইএস চিত্র সেন্সর জিতেছে, যার অর্থ টিএসএমসির উভয়ই উন্নত প্রক্রিয়া এবং পরিণত প্রক্রিয়া আদেশ পুরোপুরি উপলব্ধি।

5 জি স্বায়ত্তশাসিত ড্রাইভিং এবং আরও সিআইএস দিয়ে সজ্জিত স্মার্ট ফোনগুলির মতো অ্যাপ্লিকেশনগুলির জন্য দুর্দান্ত সম্ভাবনা নিয়ে আসে, সিআইএস বাজারের বৈশ্বিক প্রাদুর্ভাবকে চালিত করে। উচ্চ-চিত্রের সেন্সরগুলির ভবিষ্যতের অ্যাপ্লিকেশন সম্ভাবনা সম্পর্কে বাজারও সাধারণত আশাবাদী এবং সোনার প্রতিযোগীরা স্যামসুং এবং হাও সক্রিয়ভাবে উত্পাদন সক্ষমতা প্রসারিত করছে।

আরও জানা গেছে যে সনি মূলত টিএসএমসি গ্রাহক ছিলেন। অতীতে, সহযোগিতাটি মূলত লজিক চিপগুলির উপর ভিত্তি করে ছিল। এই বছরের শুরুতে, সনি অতীতে সমস্ত সিআইএস প্রস্তুতকারকের কৌশল পরিবর্তন করেছিল। প্রথমবারের মতো কয়েকটি সিআইএস অর্ডার টিএসএমসির ইএমএসকে টিএসএমসির বাজারের অংশীদারি লাভের জন্য হস্তান্তর করা হয়েছিল। সেই সময় এটি শিল্পের দৃষ্টি আকর্ষণ করে। জানা গেছে যে টিএসএমসির জন্য সোনির পূর্ববর্তী সিআইএস অর্ডার টিএসএমসি নানকে 14 এ প্ল্যান্টে 40-ন্যানোমিটার প্রক্রিয়া সহ উত্পাদিত হয়েছিল। টিএসএমসি এই লক্ষ্যে সনি কর্তৃক মনোনীত নতুন সরঞ্জামও কিনেছে। এটি নিবিড়ভাবে ইনস্টল করা হয়েছে এবং আগস্ট মাসে পরীক্ষামূলক উত্পাদনের জন্য নির্ধারিত হয়েছে, 20,000 পিসের প্রাথমিক মাসিক উত্পাদন ক্ষমতা সহ পরের বছরের প্রথম মৌসুমী ভর উত্পাদন।