আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

টিএসএমসির উন্নত প্রক্রিয়া মহামারী দ্বারা প্রভাবিত হয়নি! 4nm 2023 সালে ভর উত্পাদিত হবে বলে আশা করা হচ্ছে

জুহং ডটকমের তথ্য অনুসারে, ফাউন্ড্রি নেতা টিএসএমসি আজ একটি শেয়ারহোল্ডারদের সভা করেছে (৯) উন্নত প্রক্রিয়াগুলির অগ্রগতির জন্য চেয়ারম্যান লিউ দেইন বৈঠক শেষে বলেছিলেন যে মহামারী দ্বারা অগ্রগতি ক্ষতিগ্রস্থ হয়নি। 5 ন্যানোমিটার পরের বছর ভর উত্পাদিত এবং প্রেরণ করা হবে। 5nm 2022-এ ভর উত্পাদিত হবে বলে আশা করা হচ্ছে এবং 5nm এর তৃতীয় সংস্করণের সমতুল্য 4nm প্রক্রিয়াও 2023-এ ভর উত্পাদিত হবে।

কিছু দিন আগে জানা গিয়েছিল যে মহামারীটির কারণে টিএসএমসি সিদ্ধান্ত নিয়েছিল 5 টি ন্যানোমিটার উত্পাদন সম্প্রসারণ এবং 3 ন্যানোমিটার ট্রায়াল উত্পাদনের সময়সূচি স্থগিত করার। লিউ দেইন আজ প্রতিক্রিয়া জানিয়েছিলেন যে মহামারীটি উন্নত প্রক্রিয়াগুলির অগ্রগতির উপর প্রভাব ফেলেনি। 5 ন্যানোমিটার উত্পাদন ক্ষমতা বর্তমানে শূন্য বলে মনে হচ্ছে, তবে আমি বিশ্বাস করি এটি শীঘ্রই তৈরি করা হবে। জানা গেছে যে হুয়াওয়ের উপর মার্কিন নিষেধাজ্ঞার প্রসারণ হায়সিলিকনকে 5nm ক্ষমতার ব্যবধান শূন্য করতে পরিচালিত করেছে। তবে, এই শূন্যস্থানটি এএমডি, ইন্টেল, জিলিনেক্স, কোয়ালকম, বিটমাইন এবং মিডিয়াটেক সহ কমপক্ষে পাঁচ জন গ্রাহক পূরণ করতে পারে বলে জানা গেছে।

একই সময়ে, লিউ দেইন বলেছিলেন যে 5 ন্যানোমিটার প্রক্রিয়াটি আগামী বছর ভর উত্পাদিত এবং প্রেরণ করা হবে বলে আশা করা হচ্ছে। বর্ধিত 5 ন্যানোমিটার প্রক্রিয়া 2022 সালে ভর উত্পাদিত হবে Currently বর্তমানে, এটি 5 ন্যানোমিটার প্রক্রিয়ার তৃতীয় সংস্করণের সমতুল্য 4 ন্যানোমিটার প্রযুক্তিও বিকাশ করছে। তিনটি ডিভাইস সর্বজনীনভাবে ব্যবহার করা যেতে পারে। , 2023 সালে ভর উত্পাদন আশা করা হচ্ছে।

তদুপরি, বিশেষ প্রক্রিয়া প্রযুক্তির অগ্রগতির শর্তে, টিএসএমসির সভাপতি ওয়েই ঝেজিয়া বলেছিলেন যে গাএন (গ্যালিয়াম নাইট্রাইড) বর্তমানে ভাল অগ্রগতি করছে, গ্রাহকের প্রয়োজনীয়তা পূরণ করে, উচ্চ কার্যকারিতা, উচ্চ ভোল্টেজ এবং অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে, তবে এটি এখনও অল্প পরিমাণে উত্পাদন, এবং ভবিষ্যতে বহুল এবং ব্যাপকভাবে ব্যবহৃত হবে। ব্যবহার করুন।

বিশেষ স্মৃতির জন্য ওয়ে জেজিয়া বলেছিলেন যে এমআরএএম (চৌম্বকীয় র্যান্ডম অ্যাকসেস মেমরি) স্বল্প পরিমাণে উত্পাদিত হয়েছে তবে সমস্ত বৈদ্যুতিন পণ্য ব্যাপকভাবে ব্যবহার করতে 2 থেকে 5 বছর সময় লাগতে পারে।