আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

সিওল সেমিকন্ডাক্টর 5 জি নেটওয়ার্ক ডিজাইন এবং স্মার্টফোন ক্যামেরার জন্য মূল প্রযুক্তি পেটেন্ট পোর্টফোলিও নিলাম করতে

সিওল সেমিকন্ডাক্টর ঘোষণা করেছে যে এটি তার আরএফ সেমিকন্ডাক্টর পেটেন্ট পোর্টফোলিও এবং উচ্চ-পাওয়ার এলইডি প্যাকেজ পেটেন্ট পোর্টফোলিও নিলাম করবে এবং এই কয়েকটি প্রযুক্তির জন্য সম্ভাব্য ক্রেতা বা লাইসেন্স অংশীদারদের সন্ধান করছে।

সিওল সেমিকন্ডাক্টর বিশ্বাস করেন যে এটি স্টার্টআপগুলি এবং ছোট এবং মাঝারি আকারের উদ্যোগের জন্য একটি ভাল সুযোগ যা তাদের ব্যবসা প্রসারের জন্য কী পেটেন্ট পেতে অসুবিধা হয়।

জানা গেছে যে প্রথম নিলামে, সিওল সেমিকন্ডাক্টর তার পাওয়ার এম্প্লিফায়ার এবং গ্যালিয়াম নাইট্রাইড আরএফ সেমিকন্ডাক্টর সম্পর্কিত 98 পেটেন্ট সম্পদের জন্য সর্বোচ্চ দরদাতার সন্ধান করবে, যার মধ্যে 55 মার্কিন পেটেন্ট রয়েছে, যার মধ্যে তিনটি মার্কিন বিমানবাহিনী এবং মার্কিন যুক্তরাষ্ট্রে লাইসেন্স পেয়েছে। আর্মি। এই আরএফ পেটেন্ট পোর্টফোলিওগুলি মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক SETi (সেন্সর ইলেক্ট্রনিক প্রযুক্তি, ইনক।) সংস্থা থেকে এসেছে যা 2015 সালে সিওল সেমিকন্ডাক্টরের সহযোগী সংস্থা সিওল ভায়োসিস দ্বারা অধিগ্রহণ করা হয়েছিল The পরবর্তী পেটেন্টগুলির জন্য গবেষণা এবং বিকাশে আরও প্রায় 100 মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। SETi এখন ইউভি এলইডি প্রযুক্তির উপর দৃষ্টি নিবদ্ধ করেছে, তাই এটি এখন এটির গাএন আরএফ পেটেন্ট পোর্টফোলিও নিলাম করার প্রস্তুতি নিচ্ছে।

গ্যানের সিলিকনের চেয়ে বিস্তৃত ব্যান্ডের ব্যবধান রয়েছে যার অর্থ এটি সিলিকনের চেয়ে উচ্চতর ভোল্টেজকে সহ্য করতে পারে এবং ডিভাইসটি দিয়ে দ্রুত প্রবাহিত করতে পারে। গাএন মোবাইল এবং স্যাটেলাইট যোগাযোগ, রাডার, ওয়্যারলেস চার্জিং এবং স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের পছন্দের প্রযুক্তি হয়ে উঠছে।

5 জি প্রযুক্তির আগমনের সাথে সাথে গাএন আরএফের বাজার দ্রুত বিকাশ লাভ করছে। 2024 সালের মধ্যে, গাএন আরএফের বাজারটি 2 বিলিয়ন ডলারে উন্নীত হবে (ইয়োল ডেভলপমেন্ট, 2019), এবং আন্তর্জাতিক আরএফ উপাদানগুলির বাজারের আকার 2025 সালের মধ্যে 45 বিলিয়ন ডলারে পৌঁছবে বলে আশা করা হচ্ছে (মার্কেট রিসার্চ রিপোর্ট, 2019) 2019 সুমিটোমো কেমিক্যাল, ক্রি এবং কিউভেজ বর্তমানে গাএন আরএফ বাজারের সিংহভাগ ধারণ করে।

দ্বিতীয় নিলামে, সিওল সেমিকন্ডাক্টর উচ্চ-পাওয়ার এলইডি প্যাকেজিং এবং অভিযোজক আলো সম্পর্কিত 100 টি মার্কিন, ইউরোপীয়, চীনা, জাপানি এবং কোরিয়ান পেটেন্ট নিলাম করবে will উচ্চ-পাওয়ার এলইডি প্যাকেজগুলি স্মার্টফোন এবং মোটরগাড়ি অ্যাপ্লিকেশনগুলিতে বহুল ব্যবহৃত হয় এবং স্মার্টফোন ক্যামেরা লেন্স, ফ্ল্যাশলাইট এবং স্বয়ংচালিত হেডলাইটগুলিতে অভিযোজিত আলো ব্যবহৃত হয়। এই পেটেন্টগুলি হ'ল পাওয়ার-এলইডি চিপগুলির কিছু প্রাথমিক পেটেন্ট। উচ্চ-পাওয়ার এলইডি চিপটি লেন্স এবং ফ্ল্যাশের পাতলা এবং হালকা নকশা উপলব্ধি করতে পারে, যার ফলে স্মার্টফোন ক্যামেরাগুলির জন্য বাজারের বিভিন্ন কার্যকরী প্রয়োজনীয়তা পূরণ করে।

সিওল সেমিকন্ডাক্টরের প্রতিষ্ঠাতা চুং হুন লি এবং এসইটির সিইও চ্যান হান কিম বলেছেন যে কয়েকটি বড় সংস্থাগুলি অবৈধভাবে কর্মচারীদের খনন করে বা বৌদ্ধিক সম্পত্তির অধিকারকে অগ্রাহ্যকারী স্বল্পমূল্যের পণ্যগুলি গ্রহণ করে, যা এলইডিটিকে নেতিবাচকভাবে প্রভাবিত করেছে। শিল্প। । অতএব, আমরা এমন কিছু পেটেন্ট বিক্রি করব যেগুলি সরাসরি প্রতিযোগিতা করে না এবং ভবিষ্যতে নতুন প্রযুক্তির বিকাশে নিলাম থেকে লাভগুলি বিনিয়োগ করে।

সাম্প্রতিক বছরগুলিতে, সিওল সেমিকন্ডাক্টর বিশ্বজুড়ে বেশ কয়েকটি পেটেন্ট মামলা শুরু করেছে। এর মধ্যে জার্মানিতে এলইডি সংস্থা এভারলাইটের বিরুদ্ধে সম্প্রতি দায়ের করা পেটেন্ট লঙ্ঘনের মামলাটি জিতেছে, এভারলাইট আবেদন চেয়েছে; টেক্সাসের মার্কিন আদালতে, মার্কিন চ্যানেল ব্যবসায়ী "ফ্রাই'র ইলেক্ট্রনিক্স" "এর বিরুদ্ধে" ফিলিপস টিভি বিক্রি করে যা কোম্পানির পেটেন্টকে লঙ্ঘন করে "এবং মামলাটি জিতেছে; জার্মানিতে ইউরোপীয় ইলেকট্রনিক্স বিতরণ সংস্থা" কনরাড ইলেকট্রনিক্স "দায়ের করেছে মোবাইল ফোনের ব্যাকলাইটের জন্য পেটেন্ট লঙ্ঘনের মামলা, এবং কোনও অগ্রগতি হয়নি।