আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

স্যামসাংয়ের চতুর্থ-প্রান্তিকের বিক্রয়টি প্রায় $ 55.7 বিলিয়ন মার্কিন ডলার ছিল, যা বিশ্লেষকদের প্রত্যাশার চেয়ে লাভ কম

৮ ই জানুয়ারী ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়েছে, স্মার্টফোন বিক্রয় এবং দুর্বল মেমরি চিপের দামের মতো কয়েকটি কারণের কারণে স্যামসুং ইলেক্ট্রনিক্সের চতুর্থ-প্রান্তিকের মুনাফা বিশ্লেষকদের প্রত্যাশার চেয়ে কম ছিল।

শুক্রবার ঘোষিত স্যামসাংয়ের প্রাথমিক ফলাফলগুলি দেখায় যে ডিসেম্বরে শেষ হওয়া তিন মাসে, অপারেটিং আয়ের পরিমাণ ছিল 9 ট্রিলিয়ন ওন (প্রায় 8.3 বিলিয়ন মার্কিন ডলার) এবং বিশ্লেষকদের গড় প্রত্যাশা ছিল 9.52 ট্রিলিয়ন উইন। চতুর্থ প্রান্তিকে বিক্রয় ছিল 61১ ট্রিলিয়ন ওয়ান (প্রায় মার্কিন $ 55.7 বিলিয়ন)। সংস্থাটি নিট আয় এবং নির্দিষ্ট বিভাগীয় কার্যকারিতা সরবরাহ করে নি। সংস্থাটি আশা করে যে এই মাসের শেষের দিকে তার চূড়ান্ত 2020 বার্ষিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করবে।

বর্তমানে অ্যাপল এবং স্যামসাংয়ের মধ্যে 5 জি মোবাইল ফোনের জন্য বিশ্বব্যাপী প্রতিযোগিতা এক ভয়াবহ পর্যায়ে প্রবেশ করেছে। কৌশল বিশ্লেষণের প্রাক্কলন অনুসারে, স্যামসুং গত বছরে ৪১ মিলিয়ন 5 জি মোবাইল ফোন বিক্রি করেছে যা অ্যাপলের 52 মিলিয়ন এবং হুয়াওয়ের ৮০ মিলিয়ন ছাড়িয়ে গেছে। দুটির বেশিরভাগই চিনে বিক্রি হয়।

স্যামসুং তার পরবর্তী ফ্ল্যাগশিপ মোবাইল ফোন সিরিজ, গ্যালাক্সি এস 21, চালু করার জন্য 14 ই জানুয়ারীতে একটি অনলাইন ইভেন্ট করার পরিকল্পনা করেছে যা বার্ষিক সময়সূচির চেয়ে আগে। শাওমি, ওপ্পো এবং ভিভোর মতো প্রতিযোগীরা হুয়াওয়ে আন্তর্জাতিক বাজারে যে শূন্যস্থান ফেলে যেতে পারে তা পূরণ করতে সক্রিয়ভাবে মোতায়েন করছে।

নমুরা ফিনান্সিয়াল ইনভেস্টমেন্টের এশীয় প্রযুক্তির প্রধান সিডব্লু চুং বলেছিলেন যে সার্ভারের চাহিদা হ্রাস করা, মেমরি চিপের দাম হ্রাস এবং আমেরিকান ডলারের তুলনায় কোরিয়ানের জয়ের মতো বিষয়গুলি ২০১০ অর্থবছরের চতুর্থ প্রান্তিকে স্যামসাংয়ের আয়কে প্রভাবিত করেছে। আর্থিক প্রতিবেদন প্রকাশের আগে বলেছিলেন: "সংস্থার মোবাইল ফোন এবং মেমরি ব্যবসায় ২০২১ সালের প্রথম প্রান্তিকের থেকে পুনরুদ্ধার শুরু করবে। মেমরির বাজারটির স্পষ্ট wardর্ধ্বমুখী প্রবণতা রয়েছে এবং ২০২১ এর শেষ অবধি অব্যাহত থাকতে পারে।"