আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

একদিনে রোম তৈরি হয় না! মিডিয়াটেক: এটি অনুমান করা হয় যে গাড়ি চিপ উপার্জনটি আগামী 3-5 বছরে 10% হয়ে যাবে

সাম্প্রতিক বছরগুলিতে, মোটরগাড়ি শিল্পে প্রচুর পরিবর্তন এসেছে এবং কৃত্রিম বুদ্ধিমত্তা, বৈদ্যুতিক যানবাহন, চালকবিহীনতা, শক্তি সঞ্চয়স্থান এবং নেটওয়ার্ক সুরক্ষার মতো প্রযুক্তির বিকাশ স্বয়ংচালিত শিল্পকে নতুন আকার দেবে। বর্তমান দৃষ্টিকোণ থেকে, নতুন "চারটি আধুনিকায়ন" (বৈদ্যুতিনকরণ, বুদ্ধিমত্তা, নেটওয়ার্কিং এবং ভাগ করে নেওয়া) অটোমোবাইল শিল্পের ভবিষ্যতের বিকাশের প্রবণতায় পরিণত হয়েছে, তবে এই প্রবণতাটি উপলব্ধি করা কেবল গাড়িচালকদের বিষয় নয়, তবে এটির প্রয়োজনীয়তাও রয়েছে পুরো শিল্প। চেইনের যৌথ প্রচেষ্টা।

অতীতে, মোটরগাড়ি শিল্পের সবসময় নিজস্ব চিপ সরবরাহকারী ছিল, এনএক্সপি, ইনফিনিয়ন, এসটি মাইক্রোলেকট্রনিক্স, রেনেসাস এবং অন্যান্য সংস্থাগুলি, যারা দৃomot়ভাবে মোটরগাড়ি সেমিকন্ডাক্টর বাজার দখল করে। যাইহোক, এডিএএস এবং স্বায়ত্তশাসিত ড্রাইভিং প্রযুক্তির উত্থানের সাথে সাথে স্মার্ট গাড়িগুলির কম্পিউটিং এবং ডেটা প্রক্রিয়াকরণ ক্ষমতাগুলির চাহিদা আরও বেড়েছে, যা ভোক্তা পণ্য চিপ সংস্থাগুলিকে মোটরগাড়ি চিপ বাজারে কাটার সুযোগ দেয়। স্মার্টফোন চিপ বাজারে উজ্জ্বল সাফল্য অর্জনকারী মিডিয়াটেক অন্যতম আকর্ষণীয় সদস্য।

সম্মুখ-মাউন্টড মোটরগাড়ি ইলেকট্রনিক্স বাজারে প্রবেশ করা

একজন "লেটকমার" হিসাবে, যদিও মিডিয়াটেক দীর্ঘদিন ধরে সামনের-লোডিং মোটরগাড়ি ইলেকট্রনিক্স বাজারে না থাকলেও এর গতিটি খুব দ্রুত এবং দৃust় ছিল।

২০১ 2016 সালের মে মাসে মিডিয়াটেক তার ,000,০০০ ডলারের বিক্রয় ন্যাভ ইনফোর কাছে বিক্রি করেছিল, ২০১৩ সালে মূল ভূখণ্ডে প্রতিষ্ঠিত সংস্থাটির মূল গবেষণা ও বিকাশ কার অডিও এবং ভিডিও নেভিগেশন চিপের একটি সহায়ক সংস্থা। একই সময়ে, মিডিয়াটেক নাভিআইএনফোর সাথে কৌশলগত সহযোগিতা করেছে স্বয়ংচালিত ইলেকট্রনিক্স এবং গাড়ি নেটওয়ার্কিংয়ের বাজার সম্প্রসারণের জন্য মার্কিন বিনিয়োগের জন্য US 100 মিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ বা যৌথ উদ্যোগে। ফলস্বরূপ, মিডিয়াটেক স্বয়ংচালিত চিপ বাজারে তার কৌশলগত বিন্যাসটি উন্মোচন করেছে।

নভেম্বর ২০১ 2016 সালে, মিডিয়াটেক প্রাক-ইনস্টল হওয়া মোটরগাড়ি ইলেকট্রনিক্স বাজারে তার অফিসিয়াল প্রবেশের ঘোষণা দিয়েছে। 2017 এর শুরুতে, মিডিয়াটেক এমটি 3303 চালু করে, স্বয়ংচালিত এবং শিল্প অ্যাপ্লিকেশনগুলির জন্য একটি গ্লোবাল স্যাটেলাইট নেভিগেশন সিস্টেম সমাধান। 2019 এর গোড়ার দিকে, মিডিয়াটেক আনুষ্ঠানিকভাবে মোটরগাড়ি চিপ ব্র্যান্ড অটাস প্রকাশ করেছে; মাসে, মিডিয়াটেক আনুষ্ঠানিকভাবে অটাস আর 10 আল্ট্রা-শর্ট-রেঞ্জের মিলিমিটার-ওয়েভ রাডার প্ল্যাটফর্ম প্রকাশ করেছে; জুলাইয়ে, মিডিয়াটেক এবং গেলি ই-সিরিজের গাড়ি চিপ চালু করেছিল।

সামনের-লোডিং মোটরগাড়ি ইলেকট্রনিক্স বাজারে মিডিয়াটেকের পদক্ষেপের প্রতিক্রিয়া হিসাবে, মিডিয়াটেকের উপ-মহাব্যবস্থাপক এবং স্মার্ট গাড়ি ব্যবসায় ইউনিটের মহাব্যবস্থাপক, জি জিংকুয়ান জিও ওয়েইয়ের একটি সাক্ষাত্কারে বলেছিলেন। "অটোমোটিভ সেক্টরে মিডিয়াটেকের বিনিয়োগ খুব তাড়াতাড়ি, ২০১২ সালে শুরু হয়েছে। গ্রাহক ইলেকট্রনিক্স থেকে পরবর্তী বাজারে, ২০১৫ সালে, মিডিয়াটেক উল্লেখ করেছে যে 'নতুন চার-টার্ন'-এর ক্রমবর্ধমান প্রবণতা সহ মোটরগাড়ি সামনের-লোডিংয়ের বাজার শিল্প পরিবর্তনের মধ্য দিয়ে চলছে চিপসের জন্য। এটি সরবরাহ করার কোনও উপায় ছিল না, এবং এটি নতুন প্রবেশকারীদের জন্যও সুযোগ তৈরি করেছিল। তাই মিডিয়াটেক ঠিক সময়ে এই সময়ে প্রাক-ইনস্টলেশন বাজারে প্রবেশের সিদ্ধান্ত নিয়েছিল। "

জু জিংকুয়ানের মতে, গত বছর, যানবাহন ব্যবসা ইউনিট মিডিয়াটেকের একটি আনুষ্ঠানিক ব্যবসায় ইউনিট (বিইউ) হয়ে ওঠে এবং আনুষ্ঠানিক গ্রাহক এবং উপার্জন শুরু করে। "বর্তমানে যানবাহন ব্যবসায় বিভাগের আয় এখনও তুলনামূলকভাবে কম, সংস্থার আয়ের ৫% এরও কম, তবে আমরা প্রচুর জনশক্তি এবং আর্থিক সংস্থান বিনিয়োগ করেছি। বর্তমানে আমরা ১০ টিরও বেশি গাড়ি প্রস্তুতকারীর কাছ থেকে অনুমোদন পেয়েছি এবং তিনি আরও বলেন, 10 টিরও বেশি সিস্টেম নির্মাতারা। সুতরাং, আশা করা যায় যে আগামী কয়েক বছরে রাজস্ব বৃদ্ধি আরও উদ্দেশ্যমূলক হবে, "তিনি বলেছিলেন।

এছাড়াও, এটি উল্লেখযোগ্য যে মিডিয়াটেক যানবাহন বিভাগের বিশেষ অংশটি এটির একটি ডেডিকেটেড যানবাহন মানের ইউনিট রয়েছে। জু জিংকুয়ান বলেছিল যে মোটরগাড়ি বাজারের গুণমান এবং সুরক্ষার জন্য খুব উচ্চ প্রয়োজনীয়তা রয়েছে, তাই মিডিয়াটেক গ্রাহকদের সেরা মানের নিশ্চয়তা প্রদানের জন্য দলে যোগদানের জন্য অভিজ্ঞ বিশেষজ্ঞদের মানের অভিজ্ঞদের আনতে বিশেষজ্ঞ।

মোটরগাড়ি ইলেকট্রনিক্সের চারটি প্রধান ক্ষেত্রটি কেটে নিন

মোটরগাড়ি ইলেকট্রনিক্স চিপ বাজারে প্রবেশের ঘোষণার পর থেকে মিডিয়াটেকের চিন্তাভাবনা স্পষ্ট হয়েছে এবং অবশেষে এটি টেলিমেটিক্স, ইনফোটেইনমেন্ট, এডিএএস এবং মিলিমিটার ওয়েভ রাডার সলিউশন (মিমিওয়েভ) থেকে সিদ্ধান্ত নিয়েছে। এই চারটি মূল অঞ্চলটি কাটা হয়েছে।

মিডিয়াটেকের জন্য, শক্তিশালী সংযোগ, স্বল্প বিদ্যুত ব্যবহার এবং স্মার্ট ফোন বাজারে আরও ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতার কারণে এটি অনেক মোবাইল ফোন নির্মাতারা স্বীকৃত। সুতরাং, মিডিয়াটেকের গাড়ি চিপটির মাল্টিমিডিয়া অডিও এবং ভিডিও থেকে অগ্রাধিকার রয়েছে। বিনোদন শুরু হয় এবং তারপরে নেটওয়ার্ক সংযোগ, যোগাযোগ মডিউল এবং আরও অনেকগুলি কভার করে।

"ভোক্তা ইলেকট্রনিক্স অঙ্গনে মিডিয়াটেকের প্রযুক্তি এবং আইপির ভিত্তিতে আমরা স্মার্ট ককপিটস এবং যানবাহন যোগাযোগের তুলনায় তুলনামূলকভাবে আগে বিনিয়োগ করেছি visual ভিজ্যুয়াল ড্রাইভিং এইডস এবং মিলিমিটার-তরঙ্গ রাডারগুলির জন্য, এটি তুলনামূলকভাবে নতুন একটি অঞ্চল এবং নিশ্চিততা আরও বেশি নয়, সুতরাং আমরা কম শক্তি বিনিয়োগ করব। ”শু জিংকান মাইক্রো-নেটওয়ার্ক প্রতিবেদককে বলেন।

বর্তমানে, মিডিয়াটেক চারটি ক্ষেত্রে শীর্ষ অটো প্রস্তুতকারক এবং অংশীদারদের দ্বারা স্বীকৃত হয়েছে। বোঝা যাচ্ছে যে মিডিয়াটেক অটাস মিলিমিটার ওয়েভ রাডার সলিউশনটি 2018 সালের শেষের দিকে ভর উত্পাদিত হয়েছে The স্মার্ট ককপিট সিস্টেমটি আনুষ্ঠানিকভাবে এই বছরের দ্বিতীয়ার্ধে প্রযোজনা মডেল দিয়ে চালু করা হবে। যানবাহন যোগাযোগ ব্যবস্থা এবং ভিজ্যুয়াল ড্রাইভার সহায়তা সিস্টেম সমাধানও সরবরাহ করা হয়েছে। এটি আনুষ্ঠানিকভাবে 2020 এ পাঠানো হবে।

জু জিংকুয়ানের দৃষ্টিতে মিডিয়াটেকের কেন্দ্রবিন্দু সবসময় ভোক্তা ইলেকট্রনিক্স ক্ষেত্রে ছিল, তবে ভোক্তা ইলেক্ট্রনিক্সের ক্ষেত্রে সবচেয়ে বড় সমস্যা হ'ল এর অস্থিরতা খুব বড়, এবং প্রান্তিকতা কম, তাই জীবনচক্রটিও ছোট, যা কম নয় কোম্পানির দীর্ঘমেয়াদী স্থিতিশীল আয়ের জন্য ভাল। সংস্থার সামগ্রিক বিকাশ প্রক্রিয়াতে এটির জন্য 10% -20% দীর্ঘমেয়াদী স্থিতিশীল আয় হতে হবে এবং গাড়ির পণ্যগুলি এই বৈশিষ্ট্যটি পূরণ করে। পরবর্তী তিন থেকে পাঁচ বছরে, মিডিয়াটেক আশা করে যে স্বয়ংচালিত ইলেকট্রনিক্স পণ্য লাইন 10% আয়ের স্কেল অর্জন করবে।

5 জি স্বয়ংচালিত ইলেকট্রনিক্সের জন্য নতুন সুযোগ নিয়ে আসে

শিল্পে, যদিও যানবাহনের ইন্টারনেট দীর্ঘকাল ধরে আলোচনা করা হয়েছে, তবে উপযুক্ত যোগাযোগের ব্যবস্থা নেই বলে এটি ব্যাপকভাবে জনপ্রিয় করা যায়নি। ভবিষ্যতে, 5 জি প্রযুক্তির উত্থান যানবাহনগুলির ইন্টারনেটের জন্য যোগাযোগের অবকাঠামো সরবরাহ করবে এবং স্বয়ংচালিত শিল্প নতুন পরিবর্তনের সূচনা করবে।

এই বিষয়ে, জু জিংকুয়ান আরও বিশ্বাস করেন: "5 জি বিজ্ঞাপনের সান্নিধ্যতা যানবাহনের ইন্টারনেটের উন্নয়নের জন্য নতুন সুযোগ এনেছে। স্মার্ট ভ্রমণের যুগে, উচ্চ প্রযুক্তির ভ্রমণের সরঞ্জামগুলির জন্য গ্রাহকদের চাহিদা দিন দিন বাড়ছে, সুরক্ষিত বিকাশের জন্য স্মার্ট গাড়ি প্রস্তুতকারকদের চালনা করা More আরও পরিবেশ-বান্ধব, আরও বেশি মোবাইল-সংযুক্ত পণ্য এবং গ্রাহকদের ফ্ল্যাট মূল্যে উচ্চ প্রযুক্তির স্মার্ট ভ্রমণের অভিজ্ঞতা প্রদান করুন। "

5 জি প্রযুক্তির বিকাশে, বিশ্বে কেবল পাঁচটি বেসব্যান্ড চিপ প্রস্তুতকারক রয়েছেন, এবং প্রতিযোগিতাটি মারাত্মক। মিডিয়াটেক অন্যতম নেতা, এবং 5 জি ক্ষেত্রে এর বিন্যাসটিও দৃষ্টি আকর্ষণ করছে। স্মার্টফোনগুলির উদাহরণ হিসাবে গ্রহণ করে, মিডিয়াটেক এই বছরের মে মাসে তাইপেই কম্পিউটার শোতে তার প্রথম 5 জি এসসি চিপ প্রকাশ করেছিল, যা ২০২০ সালের প্রথম প্রান্তিকে ব্যাপক পরিমাণে উত্পাদিত হবে বলে আশা করা হচ্ছে the একই সময়ে, মিডিয়াটেক নির্মাণের জন্য ১ বিলিয়ন ইউয়ান বিনিয়োগ করেছে একটি নতুন "ওয়্যারলেস কমিউনিকেশনস আর অ্যান্ড ডি বিল্ডিং", যা এশিয়ার বৃহত্তম চিপ ডিজাইন এবং ডেটা সেন্টার যা মূলত 5 জি প্রযুক্তি বিকাশ করে।

স্মার্টফোনগুলির পাশাপাশি, মিডিয়াটেক স্বয়ংচালিত ইলেকট্রনিক্স বাজারের জন্যও পণ্য পরিকল্পনা করেছে। জু জিংকুয়ানের মতে, আশা করা হচ্ছে যে ২০২০ সালে টেলিমেটিক্স গাড়ি নেটওয়ার্কের জন্য প্রাসঙ্গিক 5 জি চিপ চালু করা হবে যা মোবাইল ফোন থেকে পৃথক।

অবশ্যই, রোমটি একটি দিনে তৈরি করা হয়েছিল, বিশেষত চিপ প্রস্তুতকারকদের জন্য। জু জিংকুয়ান খোলামেলাভাবে বলেছিলেন, “আজ অবধি মিডিয়াটেক অনেক দেশীয় গাড়ি নির্মাতাদের কাছে খুব অদ্ভুত কারণ কারখানার পুরো উত্পাদন ব্যবস্থা খুব বড় এবং ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। বর্তমান ফোকাসটি কারখানার কারখানাকে অনুভূত করা যে মিডিয়াটেক একটি প্রতিশ্রুতিবদ্ধ এবং সক্ষম। গাড়ি চিপ সরবরাহকারী। "