আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

কোয়ালকম স্ন্যাপড্রাগন রাইড প্ল্যাটফর্ম প্রকাশ করে: স্কেলযোগ্য এবং কাস্টমাইজেবল, স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের পথ প্রশস্ত করে

কোয়ালকম নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন রাইডটিএম প্ল্যাটফর্ম চালু করার জন্য সিইএসের প্রাক্কালে একটি সংবাদ সম্মেলন করেছে, সংস্থার ব্রড অটোমোটিভ পোর্টফোলিওকে প্রসারিত করেছে। প্ল্যাটফর্মটি স্বয়ংচালিত শিল্পের সর্বাধিক উন্নত এবং স্কেলেবল ওপেন স্বায়ত্তশাসিত ড্রাইভিং সলিউশনগুলির মধ্যে একটি যা স্ন্যাপড্রাগন রাইডটিএম সেফটি সিস্টেম-অন-চিপ (এসসি), স্ন্যাপড্রাগন রাইডটিএম সুরক্ষা এক্সিলারেটর এবং স্ন্যাপড্রাগন রাইডটিএম স্বায়ত্তশাসিত স্ট্যাক সহ।


স্ন্যাপড্রাগন রাইড স্বায়ত্তশাসিত ড্রাইভিং এবং এডিএএস (অ্যাডভান্সড ড্রাইভার সহায়ক সিস্টেমস) এর জটিল প্রয়োজনগুলির জন্য ব্যয়বহুল এবং শক্তি-দক্ষ সম্পূর্ণ সিস্টেম-স্তর সমাধান সরবরাহ করতে পারে। স্ন্যাপড্রাগন রাইড একটি স্বতন্ত্র ড্রাইভিং সিস্টেমের তিনটি বিভাগকে সমর্থন করে যা অটোমেকারদের একটি মাপেরযোগ্য সমাধান সরবরাহ করতে একটি অনন্য এসসি, এক্সিলারেটর এবং স্বায়ত্তশাসিত ড্রাইভিং সফ্টওয়্যার স্ট্যাকের সম্মিলন করেছে: এল 1 / এল 2 স্তরের উদ্যোগ নিরাপদ এডিএএস-জন্য স্বয়ংক্রিয় জরুরী ব্রেকিং, ট্র্যাফিক চিহ্ন স্বীকৃতি এবং লেন সহ গাড়ি সহায়তা রাখা; L2 + স্তর "সুবিধা" ADAS- হাইওয়েগুলিতে স্বায়ত্তশাসিত গাড়ি চালনার জন্য, স্ব-পার্কিংয়ের জন্য সমর্থন এবং ঘন ঘন পার্কিং সহ শহুরে ট্র্যাফিক পরিবেশে গাড়ি চালনা; শহুরে ট্র্যাফিক পরিবেশে স্বায়ত্তশাসিত ড্রাইভিং, রোবোটিক ট্যাক্সি এবং রোবোটিক লজিস্টিকের জন্য এল 4 / এল 5 স্তরের সম্পূর্ণ স্বায়ত্তশাসিত ড্রাইভিং।


স্ন্যাপড্রাগন রাইড প্ল্যাটফর্মটি বিভিন্ন স্ন্যাপড্রাগন অটোমোটিভ এসসি এবং ত্বরণকারীগুলির একটি সিরিজের উপর নির্মিত এবং স্কেলযোগ্য এবং মডিউলার উচ্চ-পারফরম্যান্স ভিন্ন ভিন্ন-বহু সিপিইউ, শক্তি-দক্ষ এআই এবং কম্পিউটার ভিশন ইঞ্জিন এবং শিল্প-শীর্ষস্থানীয় জিপিইউ ব্যবহার করে। এসসিসি এবং এক্সিলিটরের বিভিন্ন সংমিশ্রণের ভিত্তিতে, প্ল্যাটফর্মটি স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের প্রতিটি বিভাগের প্রয়োজনের সাথে মেলে এবং এল 1 / এল 2-স্তরের অ্যাপ্লিকেশনগুলির জন্য 30 টিএসপিএস-শ্রেণীর ডিভাইস থেকে এল 4 / এল 5 লেভেল ড্রাইভিং, 130 ব্যবহার করে শিল্প-শীর্ষস্থানীয় শীতল দক্ষতা সরবরাহ করতে পারে 700 টিওপিএসেরও বেশি ওয়াট পাওয়ার ব্যবহারের ডিভাইস।


অতএব, প্ল্যাটফর্মটি প্যাসিভ বা এয়ার-কুল্ড তাপ অপচয় হ্রাস নকশাকে সমর্থন করতে পারে, যার ফলে ব্যয় হ্রাস করা, নির্ভরযোগ্যতা উন্নত করা, ব্যয়বহুল তরল কুলিং সিস্টেম নির্মূল করা, গাড়ির নকশা সরলকরণ এবং বৈদ্যুতিক যানবাহনগুলির ড্রাইভিং পরিসর বাড়ানো উচিত। স্ন্যাপড্রাগন রাইডের এসওসি এবং ত্বরণকারীগুলির পরিসীমা কার্যকরী সুরক্ষার জন্য ASIL-D (স্বয়ংচালিত সুরক্ষা ইন্টিগ্রিটি স্তর ডি) সিস্টেমগুলির জন্য ডিজাইন করা হয়েছে।

স্নাপড্রাগন রাইড 2020 সালের প্রথমার্ধে প্রাক-বিকাশের জন্য গাড়ি প্রস্তুতকারক এবং টিয়ার 1 সরবরাহকারীদের সরবরাহ করা হবে Sn স্ন্যাপড্রাগন রাইড-সজ্জিত গাড়িগুলি 2023 সালে উত্পাদনে প্রবেশ করবে বলে আশা করা হচ্ছে।

কোয়ালকম প্রযুক্তি টেকনোলজিস ইনক এর প্রোডাক্ট ম্যানেজমেন্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নাকুল দুগল বলেছেন, "বিগত কয়েক বছরে আমরা মোটর সোলিউশনের প্রায়শই সমাধানের মাধ্যমে স্বয়ংচালিত ক্ষেত্রে কোম্পানির প্রযুক্তিগত শক্তি প্রদর্শন করেছি। সমস্ত ধরণের গাড়ি। এখন আমরা খুব সুখের সাথে স্ন্যাপড্রাগন রাইড প্ল্যাটফর্মের প্রথম প্রজন্মকে একটি অতি স্কেলযোগ্য, ওপেন, পুরোপুরি কাস্টমাইজযোগ্য, এবং উচ্চতর অপ্টিমাইজড পাওয়ার খরচ স্বায়ত্তশাসিত ড্রাইভিং সমাধান হিসাবে চালু করছি, যা নতুন গাড়ি মূল্যায়ন বিশদকরণের (এনসিএপি) প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে পারে as L2 + স্তরের হাইওয়ে স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের কাছে রোবোট ট্যাক্সিগুলির প্রয়োজনের একটি পরিসীমা ""

সুরক্ষা এসসি এবং এক্সিলারেটর সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার সমাধান

কোয়ালকম বিশ্বাস করেন যে অটোমোটিভ সেক্টরে পরবর্তী উদ্ভাবনটি এল 2 + ​​স্তরে "সুবিধার্থে" অ্যাডএএস হিসাবে প্রত্যাশা করা হবে, এবং নিয়ামক প্রয়োজনীয়তাগুলি সক্রিয় সুরক্ষা অ্যাডএএস সিস্টেমগুলিতে সোনাপড্রাগন রাইড প্ল্যাটফর্মের একটিও এসওসি থেকে হার্ডওয়্যার সলিউশনকে উচ্চতর দিকে চালিত করছে পরিমাপযোগ্য আর্কিটেকচারটিতে সম্পূর্ণ স্বায়ত্তশাসিত স্বায়ত্তশাসিত ড্রাইভিং সিস্টেম সমর্থন করার জন্য একাধিক এসওসি এবং ডেডিকেটেড স্বায়ত্তশাসিত ড্রাইভিং এক্সিলার রয়েছে।

কোয়ালকমের এডিএএস এসসি পরিবার এবং ত্বরণকারী পরিবার ভিন্ন ভিন্ন কম্পিউটার ব্যবহার করে যা ডিজাইনের শুরুতে অ্যাপ্লিকেশনগুলির প্রয়োজনীয়তাগুলিকে পুরোপুরি বিবেচনা করে। কোয়ালকম প্রযুক্তিসমূহের পরবর্তী প্রজন্মের কৃত্রিম বুদ্ধিমত্তা ইঞ্জিনের উপকার, পূর্বোক্ত এডএএস এসসি এবং ত্বরণকারীরা ক্যামেরা সেন্সরগুলির জন্য আইএসপি, সেন্সর সংকেত প্রসেসিংয়ের জন্য বর্ধিত ডিএসপি, পরিকল্পনার জন্য উচ্চ-পারফরম্যান্স সিপিইউ সহ উচ্চতর পারফরম্যান্স সিপিইউ সহ যানবাহন সিস্টেমের জন্য দক্ষতার সাথে প্রচুর পরিমাণে ডেটা পরিচালনা করতে পারে and সিদ্ধান্ত গ্রহণ, কাটিং-এজ GPU গুলি উচ্চ-শেষের দৃশ্যায়ন এবং নিমজ্জনকারী ব্যবহারকারীর অভিজ্ঞতাকে সমর্থন করে, এসওসি এবং স্বায়ত্তশাসিত ড্রাইভিং এক্সিলারেটর জুড়ে নিবেদিত সুরক্ষা এবং সুরক্ষা সাবসিস্টেমগুলি।


স্বায়ত্তশাসিত ড্রাইভিং ত্বরণকারীদের মাধ্যমে, কোয়ালকম প্রযুক্তিগুলি মূলধারার গাড়িগুলিতে শক্তি-দক্ষ কম্পিউটিং ক্ষমতা নিয়ে আসে এবং এ জাতীয় সমতুল্য কার্যগুলি বর্তমানে মোটরগাড়ি শিল্পের দ্বারা সমর্থিত হওয়া অনেক দূরে কারণ কঠোর বিদ্যুৎ ব্যবহারের প্রয়োজনীয়তার কারণে উচ্চ জটিলতা এবং ব্যয়বহুল তাপীয় সমাধানগুলি অর্জন করা যায় না স্কেলের জনপ্রিয়করণ ।

স্ন্যাপড্রাগন রাইড স্বায়ত্তশাসিত ড্রাইভিং সফ্টওয়্যার স্ট্যাক চালু করেছে

কোয়ালকম প্রযুক্তিসমূহের নতুন সফ্টওয়্যার স্ট্যাক স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের জন্য নিবেদিত একটি মডুলার এবং স্কেলযোগ্য সমাধান যা স্ন্যাপড্রাগন রাইড প্ল্যাটফর্মের সাথে সংহত করে, অটোমেকারদের প্রতিদিনের ড্রাইভিংয়ে আরও বেশি সুরক্ষা এবং সান্ত্বনা আনতে সহায়তা করে, যেমন স্বয়ংক্রিয় নেভিগেশন হিউম্যানয়েড হাইওয়ে ড্রাইভিং, পাশাপাশি মডুলার বিকল্পগুলি সরবরাহ করা যেমন উপলব্ধি, অবস্থান, সেন্সর ফিউশন এবং আচরণের পরিকল্পনা।

কোয়ালকম টেকনোলজিসের সমন্বিত মোটরগাড়ি প্ল্যাটফর্ম যানবাহন তথ্য প্রক্রিয়াকরণ, তথ্য অডিওভিউজুয়াল এবং গাড়িতে আন্তঃসংযোগ সম্পর্কিত ক্ষেত্রগুলিতে সংস্থার নেতৃত্বকে বাড়িয়ে তোলে এবং ব্যবসায়ের বৃদ্ধি চালায়। এই অঞ্চলগুলিতে অর্ডারগুলির মোট মান বর্তমানে $ 7 বিলিয়ন এরও বেশি।

যানবাহন তথ্য প্রক্রিয়াকরণ এবং মোটরগাড়ি ব্লুটুথ সংযোগ সেমিকন্ডাক্টরগুলির শিল্পের শীর্ষ সরবরাহকারী হিসাবে, কোয়ালকম প্রযুক্তিগুলি বিশ্বের শীর্ষস্থানীয় 25 গাড়ি প্রস্তুতকারকের 19 টি থেকে তথ্য এভি এবং ডিজিটাল ককপিট প্রকল্প জিতেছে। বর্তমানে বিশ্বের বৃহত্তম বড় নির্মাতারা কোয়ালকম প্রযুক্তিসমূহের সমৃদ্ধ স্বয়ংচালিত তথ্য প্রক্রিয়াকরণ, তথ্য অডিও এবং ভিডিও এবং গাড়িতে সংযুক্ত স্বয়ংচালিত সমাধান গ্রহণ করেছে। স্ন্যাপড্রাগন রাইড প্ল্যাটফর্ম সহ নিরাপদ, নির্ভরযোগ্য এবং দক্ষ যানবাহন সরবরাহ করতে তারা কোয়ালকম প্রযুক্তিগুলির সাথেও কাজ করছে। সমাধান।

আর্ম অটোমোটিভ এবং আইওটি-র মোটরগাড়ি ব্যবসায়ের ভাইস প্রেসিডেন্ট চেত বাবলা বলেছেন: "এডিএএস ও স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের বৃহত পরিমাণে মোতায়েনের জন্য সর্বাধিক স্তরের ক্রিয়ামূলক সুরক্ষা সমাধানের সংহত করা জরুরি F ভবিষ্যতের ভ্রমণে আন্তঃ শিল্প সহযোগিতা প্রয়োজন এবং আমরা কাজ করছি কোয়ালকম প্রযুক্তির সাথে একসাথে কাজ করা, এবং স্ন্যাপড্রাগন রাইড প্ল্যাটফর্মে আর্মের কার্যকরী সুরক্ষা সমাধানগুলিকে সংহত করা স্বায়ত্তশাসিত ড্রাইভিং নিরাপত্তার উন্নতির উদাহরণ ""

জন কোয়েটার, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, বৌদ্ধিক সম্পত্তি বিপণন ও কৌশল, স্নোপসিস বলেছেন: "আন্তর্জাতিক সংস্থা স্ট্যান্ডার্ডাইজেশন আইএসও 26262 সার্টিফিকেশন, আমেরিকান অটোমোটিভ ইলেকট্রনিক্স অ্যাসোসিয়েশন এইসি কিউ 100 এবং বুনিয়াদী ব্যবস্থাপনায় বৌদ্ধিক সম্পত্তির অধিকারে স্নোপসিসের বিনিয়োগ পরবর্তীটির উন্নয়নকে সহজ করে তুলেছে জেনারেশন এডিএএস। সিনোপসির অটোমোটিভ-গ্রেড ডিজাইনওয়্যার ® ইন্টারফেস আইপি, এআরসিor প্রসেসর আইপি এবং স্টার মেমোরি সিস্টেমটিএম এবং স্ন্যাপড্রাগন রাইড প্ল্যাটফর্মের সমন্বয় কোয়ালকম প্রযুক্তিগুলি উচ্চতর স্তরের কার্যকরী সুরক্ষা অর্জন করতে সহায়তা করে এবং তাদের এসসিসির শংসাপত্রকে ত্বরান্বিত করে। "

ব্ল্যাকবেরি কিউএনএক্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং কো-জেনারেল ম্যানেজার জন ওয়াল বলেছেন, "ব্ল্যাকবেরি কিউএনএক্স কোয়ালকম প্রযুক্তি এবং স্ন্যাপড্রাগন রাইড প্ল্যাটফর্মের সাথে অংশীদারি করতে পেরে খুশি। কিউএনএক্স® ওএস সুরক্ষা এবং কিউএনএক্সN হাইপারভাইজার সিকিউরিটি নিরাপদ, সুরক্ষিত এবং নির্ভরযোগ্য স্বায়ত্তশাসিত ড্রাইভিং প্ল্যাটফর্ম সরবরাহ করে "কোয়ালকম প্রযুক্তিগুলির সফটওয়্যার ফাউন্ডেশন। যেহেতু কোয়ালকম প্রযুক্তিগুলি স্বায়ত্তশাসিত ড্রাইভিংয়ের ক্ষেত্রে পণ্যের বিন্যাসকে আরও প্রসারিত করে, আমরা উভয় পক্ষের মধ্যে সহযোগিতা আরও জোরদার এবং নতুন সুযোগের সূচনার জন্য উন্মুখ।

ইনফিনিওন সিলিকন ভ্যালি ইনোভেশন সেন্টার অটোমোটিভ বিজনেসের জেনারেল ম্যানেজার itতেশ তায়াগি বলেছিলেন: "ইনফিনিয়ন সবসময় গাড়িকে আরও নিরাপদ, স্মার্ট ও আরও পরিবেশ বান্ধব করে তুলতে মূল সেমিকন্ডাক্টর প্রযুক্তি সরবরাহ করতে বদ্ধপরিকর। আমাদের এআরএক্সটিএম মাইক্রোকন্ট্রোলারগণ কম্পিউটারের দক্ষতার উপর সংস্থার আস্থা একীকরণ করেছে। সুরক্ষা-সমালোচনামূলক স্বয়ংচালিত অ্যাপ্লিকেশনগুলির একটি মৌলিক মডিউল Inf ইনফিনিয়ন এবং কোয়ালকম প্রযুক্তিগুলি নির্ভরযোগ্য, স্কেলযোগ্য এবং শক্তি-দক্ষ কম্পিউটারিং সিস্টেমগুলি ডিজাইন ও সরবরাহ করতে সহযোগিতা করে যা একটি বিস্তৃত বাজারে উচ্চতর স্বয়ংক্রিয় গাড়ি চালানোতে স্থাপনা অর্জনে সহায়তা করবে ""

"আমরা কোবলকম টেকনোলজিসের সাথে পরবর্তী প্রজন্মের আউটোসর আর্কিটেকচারটি বিকাশের জন্য কাজ করতে পেরে খুব সন্তুষ্ট, যা গ্রাহকের চাহিদা মেটাতে স্কেল করতে পারে, ইবি কর্বোস সফটওয়্যার এবং স্ন্যাপড্রাগন রাইড প্ল্যাটফর্মকে একীকরণ করে। কোয়ালকম প্রযুক্তি প্রযুক্তি ব্যবহার করে আমাদের পণ্যগুলি টায়ার 1 সরবরাহকারী এবং অটোমেকারকে সক্ষম করতে পারে এডিএএস দ্রুত এবং আরও দক্ষতার সাথে প্রযোজনা গাড়িতে নিয়ে আসুন।

"অন সেমিকন্ডাক্টর স্নাপড্রাগন রাইড প্ল্যাটফর্মে আমাদের এডিএএস পরিবারকে সেন্সরগুলির সংহত করতে পেরে সন্তুষ্ট com কোয়ালকম প্রযুক্তিগুলির সাথে ঘনিষ্ঠ সহযোগিতার মাধ্যমে, আমাদের এডিএএস সেন্সরগুলি কোয়ালকম টেকনোলজিস প্রসেসর এবং সফটওয়্যারগুলির সাথে বিরামবিহীন এবং শক্তিশালী আন্তঃব্যবহারযোগ্যতা, অটোমেকার্স এবং টায়ার এক সরবরাহকারীকে দ্রুত এবং ব্যয় করতে সহায়তা করতে পারে কার্যকরভাবে পরবর্তী প্রজন্মের সমাধানগুলি সমাধান করুন। এছাড়াও, ডিজিটাল এভি ককপিটস এবং স্বায়ত্তশাসিত ড্রাইভিং সিস্টেমগুলি ছাড়াও, গাড়ী নিরীক্ষণ এবং যানবাহন পর্যবেক্ষণের মতো যানবাহনের ফাংশনগুলির নমনীয় সংযোজনও এই নতুন বৈশিষ্ট্যগুলির জনপ্রিয়তাকে উল্লেখযোগ্যভাবে ত্বরান্বিত করবে সুরক্ষা এবং সুবিধা। "


স্ন্যাপড্রাগন রাইড প্ল্যাটফর্মের সুবিধা

Secure সুরক্ষিত ওএস এবং হাইপারভাইজারকে সমর্থন করে প্রমাণিত এবং ইন্টিগ্রেটেড সুরক্ষিত গাড়ী সমর্থন প্যাকেজ

Ad সুরক্ষা ফ্রেমওয়ার্কগুলি অ্যাডাপটিভ অটোমোটিভ ওপেন সিস্টেম আর্কিটেকচার (অ্যাডাপটিভ) সহ শীর্ষস্থানীয় মোটরগাড়ি সংস্থাগুলি সরবরাহ করে

AUTOSAR)

কম্পিউটার দৃষ্টি, সেন্সর সংকেত প্রক্রিয়াকরণ এবং স্ট্যান্ডার্ড কম্পিউটিং লাইব্রেরিগুলির জন্য মৌলিক ফাংশনগুলির অনুকূল এবং সম্পূর্ণ গ্রন্থাগার

• এআই সরঞ্জামগুলি মডেল দক্ষতা উন্নত করতে এবং বৈজাতীয় কম্পিউটিং ইউনিটগুলির অপারেটিং পরিবেশটিকে অনুকূল করে তোলা

Highway হাইওয়ে ড্রাইভিং ফাংশনগুলির জন্য সম্পূর্ণ স্বায়ত্তশাসিত ড্রাইভিং সফ্টওয়্যার স্ট্যাক, যেমন হাইওয়ে ড্রাইভিংয়ের জন্য প্রয়োজনীয় উপলব্ধি

এবং পরিকল্পনা কার্যাদি

• কোয়েল কম্মের দৃষ্টি-উন্নত উচ্চ-নির্ভুল অবস্থানের পক্ষে সাশ্রয়ী মূল্যের অবস্থান সমাধান

একটি লুপ পরীক্ষার পরিবেশে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার

Intelligent ডেটা ম্যানেজমেন্ট সরঞ্জামগুলি যা বুদ্ধিমান ডেটা সংগ্রহ এবং স্বয়ংক্রিয় টীকা সমর্থন করে