আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

কিউইএলইডি বাণিজ্যিকীকরণের সম্ভাবনা? প্রকৃতি স্যামসাং যুগান্তকারী ফলাফল ইস্যু করে

কোরিয়া সেন্ট্রাল ডেইলি নিউজের মতে, ব্রিটিশ "নেচার" জার্নাল স্যামসুং ইলেক্ট্রনিক্স কমপ্রেসিয়েনস টেকনোলজি ইনস্টিটিউটের ডঃ ইউঞ্জু জাং এবং ডাঃ ইউ-হো ওয়নের যুগান্তকারী গবেষণা ফলাফল প্রকাশ করেছে। স্যামসুং দাবি করেছে যে এটি স্ব-আলোকিত কিউএলইডি বাণিজ্যিকীকরণের সম্ভাবনা যাচাই করেছে।

কিউএলইডি (কোয়ান্টাম ডট লাইট ইমিটিং ডায়োড) এমন একটি প্রযুক্তি যা স্ব-নির্গমনকারী ডিভাইসে 2-10 ন্যানোমিটার কোয়ান্টাম ডট ব্যবহার করে। জৈব পদার্থ ব্যবহার করে OLEDs এর বিপরীতে, QLED- এর পর্দা জ্বালার সহজাত ত্রুটি নেই, তাই কিছু লোক মনে করেন যে তারা ভবিষ্যতে OLED সম্পূর্ণরূপে প্রতিস্থাপন করবে।

স্যামসুং ইলেক্ট্রনিক্সের এই গবেষণাটি আলোকিত দক্ষতার উন্নতি করেছে 21.4%, এবং ডায়োডের পরিষেবা জীবন বেড়েছে 1 মিলিয়ন ঘন্টা, যা বিশ্বের সর্বোচ্চ স্তরের।

বর্তমানে কিউএলইডি টিভি স্যামসুং তৈরি করছে একটি কিউডি ব্যাকলাইট ফিল্ম সহ একটি তরল স্ফটিক টিভি। কিউএলইডি ডিসপ্লেটির ব্যাপক উত্পাদনের জন্য কোয়ান্টাম ডট লুমিনাস দক্ষতা এবং পরিষেবা জীবনকে আরও উন্নত করা দরকার।