আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

জেডিআই: চায়না তহবিল জেডিআই ৮০ বিলিয়ন ইয়েনের জন্য সহায়তা নিশ্চিত করেছে। উভয় পক্ষই সরকারীভাবে স্বাক্ষর করেছে

বিদেশী গণমাধ্যমের খবরে বলা হয়েছে, জাপানি ডিসপ্লে সংস্থা জেডিআই (জাপান ডিসপ্লে ইনক।, জেডিআই হিসাবে পরিচিত) সম্প্রতি বলেছে যে এটি চীনাদের কাছ থেকে সর্বোচ্চ ৮০ বিলিয়ন ইয়েন (প্রায় ৫.৩ বিলিয়ন ইউয়ান) আর্থিক সহায়তা পাওয়ার জন্য একটি আনুষ্ঠানিক সহযোগিতার চুক্তি স্বাক্ষর করেছে ফান্ড।

প্রত্যাশার চেয়ে স্বাক্ষর হওয়ার পরে, বিষয়টি অনুমোদনের জন্য ইজিএমের অফিসিয়াল সভার তারিখ 29 আগস্ট থেকে 27 সেপ্টেম্বর পরিবর্তন করা হয়েছে।

এর আগে, জেডিআই একটি গ্রাহকের কাছ থেকে একটি $ 100 মিলিয়ন বিনিয়োগ পেয়েছিল। বিদেশী মিডিয়া জানিয়েছে যে এই গ্রাহকটি অ্যাপল is মার্চ শেষ হওয়া শেষ অর্থবছরে, অ্যাপল জাপানের প্রদর্শন উপার্জনের .6০.।% ছিল।

জেডিআই2018 (31 মার্চ, 2019 হিসাবে) একীভূত আর্থিক প্রতিবেদন দেখায় যে চূড়ান্ত মুনাফা এবং লোকসান ছিল 109.4 বিলিয়ন ইয়েন (প্রায় 6.85 বিলিয়ন ইউয়ান), টানা পাঁচ বছরের জন্য লোকসান।

জেডিআই শক্ত অপারেটিং পরিবেশের মুখোমুখি হওয়ায় স্মার্টফোন নির্মাতারা জৈব হালকা-নির্গমনকারী ডায়োড (ওএইলডি) প্যানেল এবং মূল ভূখণ্ডের চীনে এলসিডি প্যানেল প্রস্তুতকারকদের বর্ধিত ক্ষমতা বাড়ায়। ওডিএলডি প্যানেলে যাওয়ার ধীর গতির কারণে জেডিআই অনেকগুলি অ্যাপল অর্ডার মিস করেছে। জেডিআই বিদেশী বিনিয়োগ পাওয়ার আশা করে এবং তার ওএইএলডি প্যানেল উত্পাদন ক্ষমতা বাড়ানোর জন্য জাপানের দেশীয় কারখানাগুলিতে তহবিল বিনিয়োগের পরিকল্পনা করছে।

টিএফটি-এলসিডি, অ্যামোলেড এবং নমনীয় ডিসপ্লে সহ নতুন ডিসপ্লে প্রযুক্তিগুলি, সেগুলির সবগুলিই সেমিকন্ডাক্টর প্রযুক্তি, সম্মিলিতভাবে অর্ধপরিবাহী প্রদর্শন হিসাবে উল্লেখ করা যেতে পারে। অর্ধপরিবাহী প্রদর্শনকে প্রদর্শন প্রযুক্তির জন্য একটি সাধারণ শব্দ হিসাবে সংজ্ঞায়িত করা যেতে পারে যেখানে সর্বনিম্ন ডিসপ্লে ইউনিট প্রতিটি অর্ধপরিবাহী ডিভাইস দ্বারা স্বতন্ত্রভাবে নিয়ন্ত্রিত হয়।