আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

ইন্টেল এবং মাইক্রন নতুন 3 ডি এক্সপয়েন্ট সরবরাহ সরবরাহে স্বাক্ষর করে


অ্যানডটেকের প্রতিবেদন অনুযায়ী, ইনটেল এবং মাইক্রন একটি নতুন 3 ডি এক্সপয়েন্ট মেমরি চিপ সরবরাহ চুক্তি স্বাক্ষর করেছে। বিশ্লেষকরা বিশ্বাস করেন যে ইন্টেলকে এখন মাইক্রনকে আগের তুলনায় বেশি অর্থ প্রদান করতে হবে কারণ এটি 3 ডি এক্সপয়েন্টের একমাত্র নির্মাতা।

মাইক্রনের ন্যানড এবং থ্রিডি এক্সপয়েন্টের সাথে অংশীদারিত্ব শেষ করার পরে, ইন্টেল লেটা, ইউটাতে একটি শেয়ার বিক্রি করেছে। যেহেতু ইন্টেল এখনও 3 ডি এক্সপয়েন্টের ভিত্তিতে অপ্টেন সিরিজের পণ্যগুলি ডালিয়ানের ফ্যাব 68 ফ্যাক্টরিতে স্থানান্তরিত করতে পারেনি, তাই এটি অবশ্যই মাইক্রনের সাথে সরবরাহের চুক্তিতে স্বাক্ষর করতে হবে। চুক্তির আওতায় মাইক্রন টেকনোলজি প্রাইস এক বছরের জন্য ইন্টেলের কাছে 3 ডি এক্সপয়েন্ট বিক্রয় করে। স্পষ্টতই, এই সময় মাইক্রনের সাথে ইন্টেলের নতুন চুক্তি স্বাক্ষর করে যে এটি অপ্টেন সিরিজের পণ্যগুলি ছাড়তে রাজি নয়।

বিবৃতিতে দেখা যায় যে 9 ই মার্চ, মাইক্রন এবং ইন্টেল 6 ম এপ্রিল, 2012-এ কার্যকর হওয়া মাইক্রন, ইন্টেল এবং মাইক্রন সেমিকন্ডাক্টর এশিয়া (পিএসএ) এর মধ্যে পণ্য সরবরাহ চুক্তিটি শেষ করতে সম্মত হয়েছিল, একই সময়ে পিএসএ সমাপ্ত হয়েছিল, মাইক্রন ইন্টেলের সাথে একটি নতুন চুক্তি স্বাক্ষর করে। দুটি সংস্থা আরও বিশদটি প্রকাশ করেনি, কেবলমাত্র নতুন চুক্তিটি মূল্যের মূল্য এবং অধিকারের শর্তাদি পরিবর্তন করেছিল।

উদ্দেশ্য বিশ্লেষণ বিশ্লেষকরা বলেছেন যে ইনটেল এনভিএম সলিউশন গ্রুপের (এনএসজি) অর্থ হারাচ্ছে কারণ 3 ডি এক্সপয়েন্টটি খুব অলাভজনক প্রমাণিত হয়েছে। এটি অনুমান করা হয় যে ইনটেল 2017 এবং 2018 সালে 3 ডি এক্সপয়েন্টে প্রায় 2 বিলিয়ন ডলার হারিয়েছে এবং 2019 সালে হ্রাস করেছে $ 1.5 বিলিয়ন।