আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

স্বাধীন গবেষণা ও উন্নয়ন! NanyaTech এর 10nm DRAM প্রযুক্তি অবশেষে একটি নতুন অগ্রগতি অর্জন করেছে

তাইওয়ানের ইউনাইটেড ডেইলি নিউজ অনুসারে, দক্ষিণ এশিয়া শাখার মহাব্যবস্থাপক লি পেইইং 10 তমকে ঘোষণা করেছিলেন যে তিনি 10 ন্যানোমিটার ডিআরএএম প্রযুক্তির স্বতন্ত্র গবেষণা ও বিকাশ সম্পন্ন করেছেন এবং এ বছরের দ্বিতীয়ার্ধে ট্রায়াল উত্পাদন শুরু করবেন।

জানা গেছে যে গ্লোবাল ডিআরএএম মেমরি চিপগুলি মূলত স্যামসুং, এসকে হাইনিক্স এবং মাইক্রন দ্বারা নিয়ন্ত্রিত হয়। তাদের ভাগ 95% এরও বেশি। মূল কারণ হ'ল এই তিনটি প্রযুক্তি পেটেন্টগুলি একটি খুব উচ্চ প্রান্তিক গঠন করে। অন্যান্য সংস্থাগুলির পক্ষে এটি ভেঙে দেওয়া কঠিন। ।

দক্ষিণ এশিয়া শাখা এখন 20nm প্রযুক্তিতে মনোনিবেশ করেছে এবং প্রযুক্তিটির উত্স মাইক্রন। ন্যানিয়ার 10-ন্যানোমিটার প্রক্রিয়াটি স্বাধীন প্রযুক্তিতে প্রবর্তনের সাথে সাথে এর অর্থ হ'ল ভবিষ্যতে এটি আর মাইক্রনের অনুমোদনের উপর নির্ভর করবে না এবং প্রতিটি পণ্য নিজেই সংস্থা কর্তৃক বিকাশ লাভ করেছে। ব্যয় অনেক কমেছে।

লি পেইইং বলেছিলেন যে নানায়াকে সফলভাবে 10nm DRAM এর জন্য একটি নতুন মেমরি উত্পাদন প্রযুক্তি তৈরি করেছে, যা কমপক্ষে তিনটি যুগের জন্য ডিআরএএম পণ্যগুলির টেকসই সঙ্কুচিতিকে সক্ষম করেছে enabled 10nm সীসা পণ্যগুলির প্রথম প্রজন্ম, 8 জিবি ডিডিআর 4, এলপিডিডিআর 4 এবং ডিডিআর 5, স্বাধীন প্রক্রিয়া প্রযুক্তি এবং পণ্য প্রযুক্তি প্ল্যাটফর্মগুলিতে নির্মিত হবে, এবং 2020 এর দ্বিতীয়ার্ধের পরে পণ্য পরীক্ষার উত্পাদন প্রবেশ করবে।

দ্বিতীয় প্রজন্মের 10-ন্যানোমিটার প্রক্রিয়া প্রযুক্তি গবেষণা এবং বিকাশ শুরু করেছে, এবং 2022 সালের মধ্যে পরীক্ষামূলক উত্পাদন চালু হওয়ার কথা রয়েছে future তৃতীয় প্রজন্মের 10-ন্যানোমিটার প্রক্রিয়া প্রযুক্তি ভবিষ্যতে বিকশিত হবে। তিনি জোর দিয়েছিলেন যে 10-ন্যানোমিটার প্রক্রিয়ায় প্রবেশের পরে, ন্যানিয়া স্ব-বিকাশিত প্রযুক্তিতে মনোনিবেশ করবে, লাইসেন্সিং ব্যয় হ্রাস করবে এবং দক্ষতার ব্যাপক উন্নতি করবে।

10-ন্যানোমিটার প্রক্রিয়াটির উন্নয়নের সাথে সামঞ্জস্য রেখে ন্যানিয়ার মূলধন ব্যয় গত বছর 5.5 বিলিয়ন ইউয়ানেরও বেশি হবে। লি পেইইং বলেছিলেন যে ব্যয়ের উন্নতি ছাড়াও, ন্যানিয়ার 10-ন্যানোমিটার প্রক্রিয়া প্রযুক্তির সফল স্বাধীন বিকাশ উচ্চ ঘনত্বের নতুন পণ্যের দিকে উন্নয়নের সুযোগগুলি এবং প্রযুক্তিগত অগ্রগতি উপলব্ধি করতে সহায়তা করবে।