আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

হুয়াওয়ের ইউকে 5 জি নির্মাণ ব্যবসা ধ্বংস হতে পারে! ব্রিটিশ সরকার জাপানি এবং কোরিয়ান সরবরাহকারীদের সাথে আলোচনা করেছে

রয়টার্সের খবরে বলা হয়েছে, একজন অন্তর্নিবেশক প্রকাশ করেছেন যে ব্রিটিশ সরকারী কর্মকর্তারা দক্ষিণ কোরিয়া ও জাপানের সংস্থাগুলির সাথে 5 জি নেটওয়ার্ক সরঞ্জাম সরবরাহের বিষয়ে আলোচনা করেছেন। এটি হুয়াওয়ের বিকল্প সরবরাহকারী বিকাশের পরিকল্পনার অংশ বলে জানা গেছে।

সূত্রটি বলেছে যে জাপানের এনইসি এবং দক্ষিণ কোরিয়ার স্যামসুং ইলেক্ট্রনিক্সের সাথে যুক্তরাজ্যের আলোচনার বিষয়টি গত বছর সরকার কর্তৃক ঘোষিত 5 জি সরবরাহকারীদের বৈচিত্র্যকরণের পরিকল্পনার অংশ ছিল। ব্লুমবার্গ প্রথম এই খবরটি জানিয়েছিল।

ব্রিটিশ সরকার, এনইসি এবং স্যামসুং এর প্রতিক্রিয়া জানায় না। তবে যুক্তরাজ্যে হুয়াওয়ের ব্যবসা খুব একটা আশাবাদী বলে মনে হচ্ছে না।

এই বছরের জানুয়ারিতে, যুক্তরাজ্য হুয়াওয়েকে একটি "উচ্চ-ঝুঁকি সরবরাহকারী" হিসাবে তালিকাভুক্ত করেছে এবং ঘোষণা করেছে যে এটি হুয়াওয়ের 5 জি ব্যবসায়িক শেয়ারকে 35% এরও কম সীমাবদ্ধ করবে এবং মূল নেটওয়ার্ক থেকে বাদ দেবে। একই সময়ে, ব্রিটিশ সংবাদমাধ্যম সম্প্রতি জানিয়েছে যে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন 2023 সালে ইউকেতে 5 জি নেটওয়ার্ক নির্মাণে হুয়াওয়ের অংশগ্রহণ হ্রাস করার পরিকল্পনা প্রণয়নের জন্য সরকারী কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

যদিও হুয়াওয়ের ভাইস প্রেসিডেন্ট ঝাং জিয়াংাং এর আগে নিউজউইকে পাঠানো এক বিবৃতিতে বলেছিলেন, তবে এই রিপোর্টগুলি ভিত্তিহীন। তবে রয়টার্স উল্লেখ করেছেন যে ব্রিটিশ কর্মকর্তারা বলেছেন যে লন্ডন বর্তমানে ২০২৩ সালের মধ্যে হুয়াওয়েকে দেশের ৫ জি নির্মাণ থেকে পুরোপুরি প্রত্যাহারের অনুমতি দেওয়ার সম্ভাবনা বিবেচনা করছে।

এছাড়াও, ব্রিটিশ সরকারের সুরক্ষা কর্মকর্তারা নতুন মার্কিন নিষেধাজ্ঞার প্রভাব সম্পর্কেও উদ্বিগ্ন হুয়াওয়ের বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের আরও বিধিবিধান হুয়াওয়ের চিপ ব্যবসায়কে প্রভাবিত করে। আমি জানি না যে যুক্তরাজ্যের জন্য 5G নেটওয়ার্ক তৈরির জন্য হুয়াওয়ের দৃ determination়তা স্থির রয়েছে কিনা।