আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

কাউন্টারপয়েন্ট: এই বছরের আয় ২০ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে! টিএসএমসির বিকাশের গতি সেমিকন্ডাক্টর শিল্পের চেয়ে এগিয়ে থাকবে

অ্যাপল চিপ পার্টনার টিএসএমসি 2021 সালে পুরো চিপ ফাউন্ড্রি শিল্পের সাথে প্রবৃদ্ধি অর্জন করবে। কাউন্টারপয়েন্ট রিসার্চ দাবি করেছে যে টিএসএমসি 13% থেকে 16% প্রবৃদ্ধির সাথে শিল্পের গড় ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে। কাউন্টারপয়েন্ট বিশ্লেষকরা সেমিকন্ডাক্টর শিল্পটি তদন্ত করছেন এবং অনুমান করছেন যে পুরো বাজারটি ২০২০ সালে "প্রত্যাশার চেয়ে বেশি আয়" অর্জন করবে এবং বিশ্বাস করে যে এই পরিস্থিতি ২০২১ সাল পর্যন্ত অব্যাহত থাকবে।

আগামী বছরের জন্য তার পূর্বাভাসে, সংস্থা টিএসএমসি এবং অ্যাপলের চিপ কৌশল সম্পর্কে বিশেষত আশাবাদী।

যদিও ২০২০-এ শিল্পের আয় বছরে 23% বৃদ্ধি পাবে $ 82 বিলিয়ন মার্কিন ডলারে, কাউন্টারপয়েন্ট বিশ্বাস করে যে এটি 2021 সালে বার্ষিক প্রবৃদ্ধি হার 2021 সালে মার্কিন 92 billion বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হবে। টিএসএমসির জন্য, 2021 সালে এর পূর্বাভাস বিক্রয় বৃদ্ধি 13% থেকে 16% বৃদ্ধি পেয়েছে, যদি তা উপলব্ধি করা হয়, পুরো শিল্পকে ছাড়িয়ে যাবে। একটি নির্দিষ্ট পরিমাণে, এটি TSMC- এর EUV- সক্ষম (চূড়ান্ত অতিবেগুনী লিথোগ্রাফি) নোডগুলির উত্পাদন ত্বরণ দ্বারা চালিত হবে, এতে 7nm এবং 5nm চিপ রয়েছে। ইইউভিটিকে "মুর আইনের ধারাবাহিকতার মূল কারণ" হিসাবে বিবেচনা করা হয়, যা চিপের ট্রানজিস্টর ঘনত্ব বাড়ায় এবং এর ফলে কর্মক্ষমতা উন্নত করে।

5-ন্যানোমিটার স্তরে, টিএসএমসি 2020 এর প্রথম প্রান্তিকে ব্যাপক উত্পাদন শুরু করবে এবং স্যামসুং কমপক্ষে 6 মাস পরে অনুসরণ করবে। 2021-এর 5-ন্যানোমিটার ওয়েফারের শিপমেন্ট বিশ্বব্যাপী 12-ইঞ্চি ওয়েফারের 5% হিসাবে গণ্য হবে, যা 2020 সালে 1% এর চেয়ে কম। অ্যাপল 2021 সালে 5nm চিপের বৃহত্তম গ্রাহক হিসাবে বিবেচিত হয় এবং সমস্ত আদেশ টিএসএমসির মাধ্যমে পাস করা হবে, যা চালানের 53% অংশ হিসাবে প্রত্যাশিত। এটি অ্যাপলের আইফোন এবং অ্যাপল সিলিকনে ব্যবহৃত এ-সিরিজ চিপগুলিতে 5-ন্যানোমিটার প্রযুক্তি ব্যবহারের কারণে ঘটেছে।

কোয়ালকমটি দ্বিতীয় বৃহত্তম 5nm ওয়েফার গ্রাহক হতে পারে, আংশিক কারণ অ্যাপল এবং অনুমিত কোয়ালকম এক্স 60 মডেম "আইফোন 13" এ গৃহীত হতে পারে।

7-ন্যানোমিটার বাজারে, অ্যাপল 2021 সালে তার ওয়েফারগুলির কেবলমাত্র 6% গ্রহণ করবে বলে আশা করা হচ্ছে, আংশিক কারণ এএমডি, এনভিডিয়া এবং কোয়ালকমের আধিপত্যিত বাজারটি চূড়ান্তভাবে ভিড় করেছে।

"সরবরাহ চেইন ব্যাহত হওয়ার বিষয়ে যতক্ষণ উদ্বেগ অব্যাহত থাকবে, ততক্ষণে চিপ নির্মাতারা ২০২০ এর চতুর্থ প্রান্তিকের থেকে উচ্চ ইনভেনটরি স্তর বজায় রাখবেন।" বিশ্লেষকরা যোগ করেছেন যে এটি ২০২০ সালের প্রথমার্ধে এটি "মৌসুমী পারফরম্যান্সকে স্বাভাবিকের চেয়েও ভাল" করে তুলতে পারে Because

কাউন্টারপয়েন্ট জানিয়েছে, বাজারের টিএসএমসির ২০২১ মার্কিন ডলারের বেশি আয়, যা রেকর্ড সর্বোচ্চ, "আমাদের মতে যুক্তিসঙ্গত।" "এটি স্মার্টফোন এবং এইচপিসির দুটি গ্রোথ স্তম্ভের মধ্যে টিএসএমসির ক্রস বিক্রয় বছর হবে।"

টিএসএমসি ২০২১ সালের মধ্যে এর 5nm এবং 3nm উত্পাদন ক্ষমতা প্রসারিত করবে বলে আশা করা হচ্ছে, দ্বিতীয়টি অ্যাপল গ্রাস করেছে বলে মনে করা হয়। ভবিষ্যতের বৃদ্ধির সূচক হিসাবে, "বিক্রয় অনুপাতের মূলধন ব্যয়" এই বছরের শীর্ষ স্তরের 40% অবধি থাকবে বলে আশা করা হচ্ছে।