আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

BOE হারিয়েছেন? স্যামসুং এবং এলজি পরবর্তী আইফোনের জন্য ওএলইডি স্ক্রিন সরবরাহ করার গুজব রটেছে

27 নভেম্বর, এটনিউজের রিপোর্ট অনুসারে, স্যামসুং ডিসপ্লে এবং এলজি ডিসপ্লে 2020 সালে নতুন আইফোনের জন্য ওএলইডি স্ক্রিনের একমাত্র সরবরাহকারী হয়ে উঠবে।

অভ্যন্তরীণ সূত্রে জানা গেছে যে অ্যাপল ২০২০ সালের শুরুর দিকে নতুন ৫.৪ ইঞ্চি, .1.১ ইঞ্চি এবং 7.7-ইঞ্চি আইফোন মডেলগুলিতে মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে নতুন নতুন আকারের ওএইলডি প্যানেলগুলি expected কারণ অ্যাপল 5G নেটওয়ার্ককে সমর্থন করে এমন একটি মডেলও প্রকাশ করার পরিকল্পনা করেছে।

স্যামসুং ডিসপ্লে 5.4 ইঞ্চি এবং 6.7-ইঞ্চি আইফোনগুলির জন্য ওএলইডি স্ক্রিনগুলির একমাত্র সরবরাহকারী হবে, যখন স্যামসুং ডিসপ্লে এবং এলজি ডিসপ্লে দ্বারা 6.1-ইঞ্চি ওএলইডি স্ক্রিন সরবরাহ করা হবে।

এটি বোঝা যাচ্ছে যে স্যামসুং ডিসপ্লে দ্বারা সরবরাহিত ওএইএলডি স্ক্রিনটি প্যানেলের ভিতরে থাকা টাচ সেন্সরকে আবদ্ধ করে (ওয়াই-ওসিটিএ প্রযুক্তি)। অতীতে, টাচ ফাংশনটি বাস্তবায়নের জন্য, প্যানেলে একটি টাচ ফিল্ম আটকানো হয়েছিল। যেহেতু ওয়াই-ওসিটিএ প্রযুক্তির জন্য আলাদা ফিল্মের প্রয়োজন হয় না, এটি মোবাইল ফোনের স্ক্রিনটি আরও পাতলা করে তুলতে পারে, এবং উত্পাদন ব্যয়ও কম হয়।

ওয়াই-ওসিটিএ প্রযুক্তির সুবিধাগুলি লক্ষ্য করেছে অ্যাপল। যেহেতু স্যামসুং ডিসপ্লে এ জাতীয় প্যানেলগুলি উত্পাদন করতে সক্ষম কেবল একমাত্র সরবরাহকারী, তাই এটি স্যামসাং ডিসপ্লেকে পরের বছর আইফোনটির 5.4-ইঞ্চি এবং 6.7-ইঞ্চি সংস্করণ সরবরাহ করতে দেবে। অতীতে, অ্যাপল পাতলা-ফিল্ম টাচ প্যানেল ব্যবহারের জন্য জোর দিয়েছিল।

তদ্ব্যতীত, পূর্বের সংবাদগুলি উল্লেখ করেছে যে বিওই নতুন আইফোনের বিকাশে অংশ নিয়েছে এবং 6.1 ইঞ্চি আইফোনটির জন্য অন্যতম প্যানেল সরবরাহকারী হবে। তবে এটিনিউজ উল্লেখ করেছে যে উন্নয়ন ও উত্পাদনের ধীর অগ্রগতির কারণে বিওই পরের বছর বাদ পড়ার সম্ভাবনা রয়েছে।

এটি উল্লেখযোগ্য যে স্যামসাং ডিসপ্লে অ্যাপলের ওএলইডি স্ক্রিনগুলির একমাত্র সরবরাহকারী ছিল। এলজি ডিসপ্লেয়ের শক্তি বৃদ্ধি এবং অ্যাপলের সরবরাহকারীদের বিবেচনার সাথে, এলজি ডিসপ্লে অ্যাপল অর্ডার স্যামসাং ডিসপ্লেতে ভাগ করে নেওয়া শুরু করে। জানা গেছে যে এলজি ডিসপ্লে বিল্ট-ইন টাচ প্যানেলগুলি সহ ওএইএলডি স্ক্রিনগুলিও তৈরি করতে পারে, তবে গুণমান এবং উত্পাদন দক্ষতা সাময়িকভাবে স্যামসুং ডিসপ্লের সাথে প্রতিযোগিতা করতে পারে না।