আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

অ্যাপলের পরবর্তী সেনাবাহিনী হন্ন হাইয়ের মোট সংহতকরণের নির্দেশ দিয়েছে ভারত সর্বশেষতম আইফোন মডেলগুলির উত্পাদনের জন্য প্রস্তুত

বাণিজ্য যুদ্ধ যেমন অচলাবস্থা অব্যাহত রয়েছে, এটি বোঝা যাচ্ছে যে অ্যাপলকে হোন হাই ইন্ডিয়া কারখানার প্রযুক্তি ও সক্ষমতা সহ তার উত্পাদন ক্ষমতা পুরোপুরি আপগ্রেড করতে হবে। এমনকি মাননীয় হাই ইন্ডিয়া টিম ভারতীয় কর্মীদের সাথে অ্যাপল-এর ​​দাবীটি প্রশিক্ষণ এবং পৌঁছানোর জন্য মূলভূমি আইফোন প্রোডাকশন লাইনে গিয়েছিল।

ভারতে হিন হাইয়ের আইফোন প্রযোজনার লাইনটি এ বছরের আগস্টে আনুষ্ঠানিকভাবে চালু হয়েছিল। তবে, ভারত সরকারের সাথে অ্যাপলের রফতানি পছন্দসই শুল্ক এখনও শেষ না হওয়ায়, হ্যান হাইয়ের ভারতীয় আইফোন উত্পাদন লাইন এখনও বার্ষিক উত্পাদন ক্ষমতা সহ ভারতে অভ্যন্তরীণ বিক্রয় দ্বারা প্রাধান্য পাবে। কেবল প্রায় 1 মিলিয়ন ইউনিট।

যাইহোক, দুই মাসেরও বেশি সময় পরে, এটি বোঝা গেছে যে অ্যাপলের রফতানির পছন্দসই শুল্ক এখনও ভারত সরকারের সাথে সমঝোতায় পৌঁছেছে না, অ্যাপল সিদ্ধান্ত নিয়েছে হান হাইকে ভারতীয় উত্পাদন লাইনের প্রযুক্তিগত স্তরকে ব্যাপকভাবে উন্নীত করার জন্য Hon একবার রফতানি পছন্দসই শুল্কের বিষয়ে একটি চুক্তি হয়ে গেলে আপনার আইফোন রফতানি সমর্থন করার ক্ষমতা থাকতে পারে।

শিল্প বিশেষজ্ঞরা উল্লেখ করেছেন যে হান হাই প্ল্যানিং, ভারতীয় কর্মীদের প্রথম ব্যাচকে বীজ প্রশিক্ষক হিসাবে প্রশিক্ষণ দেওয়া, বর্তমান প্রায় এক হাজার লোকের দ্রুততম স্কেল, মূল ভূখণ্ডের কারখানার অঞ্চল আইফোন উত্পাদন লাইন প্রশিক্ষণের সরাসরি প্রেরণ, খুব অল্প সময়ের জন্য দ্রুততম পথ ফলাফল অর্জন করতে।

তৃণমূল পর্যায়ে প্রযোজনা কর্মী ছাড়াও তারা প্রশিক্ষণের জন্য মূল ভূখণ্ডেও গিয়েছিলেন। এমনকি হান হাই সদর দফতরে ভারতীয় দলও ব্যক্তিগতভাবে ভারতীয় কর্মীদের অনুসরণ করেছিল এবং মূল ভূখণ্ড কারখানায় আইফোন প্রোডাকশন লাইনের ইন্টার্নশিপ প্রশিক্ষণে অংশ নিয়েছিল। সময়টি প্রায় 10 দিন থেকে দেড় মাস ছিল। দীর্ঘ। এ জাতীয় অস্বাভাবিক পদক্ষেপগুলি বাইরের বিশ্বকেও ভাবিয়ে তুলেছে যে ভারতের প্রচেষ্টাকে ত্বরান্বিত করার জন্য অ্যাপলের প্রচেষ্টা স্বতঃসিদ্ধ হয়েছে।

বাইরের বিশ্বের ক্ষেত্রে, অ্যাপল ভারতে কী ধরণের আইফোন মডেল তৈরি করতে চায়, উত্সটি বলেছে, বর্তমানে আইফোন এক্স তৈরি করছে কারণ আইফোন ১১-এর দুটি প্রজন্মের পিছনে যদিও এটি ওএলইডি প্যানেল ব্যবহার করে অ্যাপলের প্রথম মডেল, তবে, ভারতীয় বাজার, এটি এখনও তুলনামূলকভাবে উচ্চ-শেষের মডেল এবং এটি অনুসরণ করা সহজ is

যেহেতু ভারতীয় কর্মচারীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে, এটি বোঝা যাচ্ছে যে অ্যাপল এমনকি হোন হাই, আইফোন 12 (নামটি সাময়িকভাবে) পরের বছর চালু করার দাবি করেছিল এবং আইফোন এসই 2-এর সাশ্রয়ী মূলক সংস্করণটি ভারতে উত্পাদিত হতে হবে, যখন মাননীয় হাই ভারতের উত্পাদনের লাইনটি কীভাবে কার্যকরভাবে ক্ষমতা বাড়াতে ভারতীয় বীজ প্রশিক্ষকদের নতুন রক্ত ​​প্রশিক্ষণের অনুমতি দেবে সেদিকে দৃষ্টি নিবদ্ধ করা হবে।