আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

অ্যাপল এ 13 হুয়াওয়ের নতুন চিপকে মারছে যা একটি আশ্চর্যজনক অন্তর্দৃষ্টি

টিএসএমসির 7-ন্যানোমিটার প্রক্রিয়াটি অত্যন্ত মসৃণ, অর্ডার দখলের জন্য বড় অঙ্কের গ্রাহকদের আকৃষ্ট করে। হুয়াওয়ের কিরিন 990 চিপটি সর্বশেষ 7-ন্যানোমিটার EUV প্রক্রিয়াটি ধরেছে। উন্নত প্রক্রিয়া সহ কেবল সাধারণ 7-ন্যানোমিটার প্রক্রিয়া ব্যবহার করে অ্যাপল এ 13 এর ফিল্মটির একটি বড় দুর্ঘটনা ঘটেছে। প্রযুক্তিগত দিক থেকে, কিরিন 990 পারফরম্যান্স অ্যাপল এ 13 এর বিরুদ্ধে শক্তিশালী হওয়া উচিত, আমি এ 13 দ্বারা হোঁচট খাওয়ার আশা করিনি, 7 ন্যানোমিটার EUV প্রক্রিয়া কি শক্তিশালী নয়?

টেকওয়েব জানিয়েছে যে কিরিন 990, যা অত্যন্ত প্রত্যাশিত ছিল সর্বশেষ 7-ন্যানোমিটার EUV ব্যবহার করেছে, তবে সংহত 5 জি-র প্রভাবের কারণে, বিদ্যুতের খরচ খুব বেশি হতে পারে না, এবং চূড়ান্ত সম্পাদনাটি এখনও অ্যাপল এ 13 এর কাছে হারিয়েছে।

অ্যাপল এ 13 এর ক্ষেত্রে, কেন কেবল সাধারণ 7nm প্রক্রিয়া ব্যবহার করবেন? বাজারে দুটি ধরণের বাণী রয়েছে। প্রথমত, টিএসএমসির 7-ন্যানোমিটার EUV প্রক্রিয়াটির দাম খুব বেশি। গত বছর অ্যাপলের হতাশাজনক উপার্জনের কারণটি মোবাইল ফোন বিক্রি করার জন্য খুব ব্যয়বহুল ছিল to খরচ বাঁচানোর জন্য, EUV প্রক্রিয়াটি পরিত্যাগ করা হয়েছিল। আর একটি ব্যাখ্যা টিএসএমসির 7-এনএম ইইউভি ক্ষমতা অপর্যাপ্ত ছিল। টিএসএমসির সাথে বহু বছর ধরে সহযোগিতায়, বৃহত্তম গ্রাহক অ্যাপল অর্ডারটি ঠেকানোর সম্ভাবনা কম, তাই এটি যুক্তিসঙ্গত নয়।

প্রতিবেদনে বলা হয়েছে, কেবল টিএসএমসি এবং স্যামসাংয়ের 7-ন্যানোমিটার EUV উত্পাদন লাইন রয়েছে। এমনকি স্যামসুংয়ের নতুন প্রসেসর এক্সিনোস 9825 7-ন্যানোমিটার EUV গ্রহণ করলেও, এর কার্য সম্পাদনটি কেবল কোয়ালকম স্ন্যাপড্রাগন 855 এর সাথে আবদ্ধ addition অপর্যাপ্ত সমস্যা, সুতরাং টিএসএমসির 7nm ইইউভির দুর্দান্ত পারফরম্যান্স এবং ফলন এখনও শীর্ষস্থানীয় অবস্থানে প্রাধান্য পেয়েছে। পরের বছর, এটি 5nm প্রক্রিয়াতে প্রবেশ করবে, এবং টিএসএমসি গ্রাহকদের পণ্য দখলের জন্য আরও একটি তরঙ্গ স্থাপন করবে।