আপনার দেশ বা অঞ্চল নির্বাচন করুন।

EnglishFrançaispolskiSlovenija한국의DeutschSvenskaSlovenskáMagyarországItaliaहिंदीрусскийTiếng ViệtSuomiespañolKongeriketPortuguêsภาษาไทยБългарски езикromânescČeštinaGaeilgeעִבְרִיתالعربيةPilipinoDanskMelayuIndonesiaHrvatskaفارسیNederland繁体中文Türk diliΕλλάδαRepublika e ShqipërisëአማርኛAzərbaycanEesti VabariikEuskera‎БеларусьíslenskaBosnaAfrikaansIsiXhosaisiZuluCambodiaსაქართველოҚазақшаAyitiHausaКыргыз тилиGalegoCatalàCorsaKurdîLatviešuພາສາລາວlietuviųLëtzebuergeschmalaɡasʲМакедонскиMaoriМонголулсবাংলা ভাষারမြန်မာनेपालीپښتوChicheŵaCрпскиSesothoසිංහලKiswahiliТоҷикӣاردوУкраїнаO'zbekગુજરાતીಕನ್ನಡkannaḍaதமிழ் மொழி

ইটন ইলেক্ট্রনিক্স অ্যাপল সরবরাহকারী চেইনে প্রবেশের পরে, হুয়াওয়েতে স্বয়ংচালিত পিসিবি ব্যবসা শুরু হয়েছিল।

দেশীয় অ্যাপল সরবরাহকারীদের মধ্যে পিসিবি নির্মাতা ইটন ইলেক্ট্রনিক্স বেশ নিম্ন-কী। ইটনের বৈদ্যুতিন পিসিবি ব্যবসা গ্রাহক ইলেক্ট্রনিক্স এবং মোটরগাড়ি ইলেকট্রনিক্সের ক্ষেত্রে গড়ে উঠেছে। সাম্প্রতিক বছরগুলিতে সংস্থার পারফরম্যান্স অবিচ্ছিন্ন প্রবৃদ্ধির প্রবণতা দেখিয়েছে।

তবে, এ-শেয়ার 31 পিসিবি কনসেপ্ট স্টকগুলির প্রথমার্ধ থেকে, ইটন ইলেকট্রনিক্সের নিট মুনাফা বকেয়া নয়; পরিবর্তে, বছরের প্রথমার্ধে লভ্যাংশ million০০ মিলিয়ন ইউয়ান অতিক্রম করেছে এবং পাঁচ বছরের মেয়াদি তালিকার জন্য লভ্যাংশ ২.6 বিলিয়ন ইউয়ান ছাড়িয়েছে। ২77.7878% পর্যন্ত, ইয়াটন ইলেক্ট্রনিক্স শিল্প এবং বিনিয়োগকারীদের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। তবে সাধারণ ইটন ইলেকট্রনিক্সের পারফরম্যান্স কেন এত "উদার", এর পেছনের কারণগুলি অনুসন্ধান করার মতো।

কনজিউমার ইলেকট্রনিক্স পিসিবি অপ্রত্যক্ষভাবে আপেল সরবরাহ করে

২০১৪ সালের 2019 এর প্রথমার্ধে ইটন ইলেকট্রনিক্সের বিতরণ হার 28% থেকে 278% এ উন্নীত হয়েছে। মোবাইল ফোন ইন্ডাস্ট্রির চেইনে তালিকাভুক্ত সংস্থাগুলির মধ্যে এ জাতীয় লভ্যাংশের অনেক উত্পাদনকারী নেই।

ইটনের শেয়ারহোল্ডিং কাঠামোর দৃষ্টিকোণ থেকে, "ডান" এর উচ্চ ডিগ্রি মানে উচ্চ লভ্যাংশ, এবং লভ্যাংশের উচ্চ-হালকা প্রভাব পণ্যটিতে ফিরে আসে। ইটন ইলেক্ট্রনিক্স অ্যাপল হুয়াওয়ের মতো সরবরাহ চেইন সিস্টেমে প্রবেশ করে, এটিও একটি প্রধান আকর্ষণ। ।

জানা গেছে যে ইয়েদুন ইলেক্ট্রনিক্সের প্রধান পণ্য সার্কিট বোর্ডকে স্তর সংখ্যার ভিত্তিতে ডাবল-প্যানেল, ফোর-স্তর বোর্ড, ছয় স্তর বোর্ড, আট-স্তর বোর্ড এবং উপরে ভাগ করা যেতে পারে। পণ্যগুলি মোটরগাড়ি ইলেকট্রনিক্স, যোগাযোগ সরঞ্জাম, ভোক্তা ইলেকট্রনিক্স, কম্পিউটার, শিল্প নিয়ন্ত্রণে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। এবং অন্যান্য ডাউনস্ট্রিম শিল্প পণ্য।

২০১২ সালে, ইটন ইলেকট্রনিক্স চীনে এক নম্বর মাল্টি-লেয়ার বোর্ড উত্পাদন সেট করে এবং হুয়াওয়ে, ফ্লেক্সট্রনিক্স এবং জাবিলের মতো একটি বড় সরবরাহকারী হয়ে ওঠে।

তারপরে, 2014 সালে, ইটন ইলেক্ট্রনিক্স সফলভাবে অ্যাপলের শীর্ষ 200 সরবরাহকারী তালিকায় তালিকাভুক্ত হয়েছে এবং অ্যাপলের অন্যতম প্রধান পিসিবি সরবরাহকারী হয়ে উঠেছে। প্রধান পণ্যগুলি হ'ল আইফোন এবং আইপ্যাডের জন্য সহায়ক বোর্ড, এবং ম্যাকের উপর অল্প সংখ্যক অ্যাপ্লিকেশন রয়েছে।

একই বছরে ইটন ইলেক্ট্রনিক্স সাংহাই স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়েছিল এবং জনসাধারণের কাছে প্রকাশ্যভাবে ১২০ মিলিয়নের বেশি সাধারণ শেয়ার ইস্যু করার ইচ্ছে নেই। ইস্যু ব্যয়গুলি হ্রাসের পরে উত্থাপিত অর্থগুলি "মাল্টি-লেয়ার প্রিন্টেড সার্কিট বোর্ড প্রকল্পের ১.১ মিলিয়ন বর্গমিটার বার্ষিক উত্পাদন" এবং "এইচডিআই প্রিন্টেড সার্কিট বোর্ড প্রকল্পের 450,000 বর্গমিটার বর্ষের উত্পাদন" জন্য ব্যবহৃত হবে।

এটি লক্ষণীয় যে 2018 সালে, ইটন ইলেক্ট্রনিক্স এইচডিআই প্রকল্পকে "বার্ষিক 700,000 বর্গমিটার আউটপুট সহ একটি মাল্টি-লেয়ার প্রিন্টেড সার্কিট বোর্ড প্রকল্প" এবং "বার্ষিক আউটপুট ১.১ আউটপুট সহ মাল্টি-লেয়ার প্রিন্টেড সার্কিট বোর্ড প্রকল্প" হিসাবে পরিবর্তন করেছে মিলিয়ন বর্গ মিটার ”উত্পাদন করা হয়েছে। এই মুহুর্তে, ইটোন ইলেকট্রনিক্সগুলি স্বয়ংচালিত সার্কিট বোর্ড এবং অন্যান্য পণ্যাদির ক্ষেত্রগুলির গভীর-বর্ধনকে ত্বরান্বিত করার জন্য তার চার এবং আট স্তরগুলির বহু-স্তর প্রিন্টেড সার্কিট বোর্ডগুলি দ্রুত প্রসারিত করেছে।

মোটরগাড়ি পিসিবি ব্যবসা

শিল্পটি ভালভাবে জানে যে 2019 সালের প্রথমার্ধে চীন-মার্কিন বাণিজ্য যুদ্ধ এবং ডাউনস্ট্রিম টার্মিনাল ইলেকট্রনিক পণ্যগুলির সঙ্কুচিত প্রভাবের কারণে, বিশ্বব্যাপী পিসিবি শিল্পের বৃদ্ধির হার হ্রাস পেয়েছে এবং ইটন ইলেক্ট্রনিক্সকে রেহাই দেওয়া হয়নি।

ইয়েডেং-এর প্রথমার্ধের আর্থিক প্রতিবেদন অনুসারে, আয় বছরে বছরে ৪.০৫% কম, ১.৪৫ বিলিয়ন ইউয়ান ছিল; তালিকাভুক্ত কোম্পানির শেয়ারহোল্ডারগণের জন্য নিট মুনাফা ছিল 259 মিলিয়ন যা বছরে 2.52% বৃদ্ধি পেয়েছিল।

এটি লক্ষণীয় যে, উচ্চ মূল্য সংযোজন পণ্য কাঠামোর জন্য, ইটন ইলেক্ট্রনিক্সের বছরের প্রথমার্ধে নিট মুনাফা 17.2% এ পৌঁছেছে।

তন্মধ্যে, মোটরগাড়ি ইলেকট্রনিক্স এবং যোগাযোগ গ্রাহকদের উচ্চ মূল্য সংযোজনীয় পণ্যগুলি ধীরে ধীরে মারাত্মক বাজার প্রতিযোগিতায় ইয়েডেং ইলেকট্রনিক্সের পারফরম্যান্সের "শীর্ষ স্তম্ভ" হয়ে উঠেছে এবং এটি ইয়েদুন ইলেকট্রনিক্সের একটি গুরুত্বপূর্ণ ব্যবসাও বটে।

এটি উল্লেখযোগ্য যে হুয়াওয়ে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং 5 জি এর মতো নতুন প্রযুক্তি দ্বারা চালিত মোটর শিল্পকেও টার্গেট করছে is এই বছরের এপ্রিলে হুয়াওয়ে এবং ডংফেং মোটর সাংহাই আন্তর্জাতিক অটো শোতে একটি বুদ্ধিমান গাড়ি তৈরি করতে সহযোগিতা করেছিল। হুয়াওয়ের যানবাহন যোগাযোগ, 5 জি এবং ক্লাউড ডেটা সেন্টারগুলির উচ্চ প্রযুক্তির কনফিগারেশনে প্রবেশের ফলে স্মার্ট গাড়ি সরবরাহ শৃঙ্খলার শক্তিও শক্তিশালী হবে।

একই সাথে, ২০১৪ সাল থেকে, মোটর ইলেকট্রনিক্স মোতায়েন করা ইটন ইলেকট্রনিক্স গড়ে মোট বার্ষিক আয় ২০% হিসাবে তার মোটরগাড়ি পিসিবি ব্যবসা বজায় রেখেছে। 2018 সালে, এটি ভ্যালিও এবং ডেলফি হয়ে মোট আয়ের 39% ছিল। , বোশ, মূল ভূখণ্ড এবং অন্যান্য প্রথম স্তরের আন্তর্জাতিক টিয়ার 1 নির্মাতারা।

ইয়েডেং ইলেকট্রনিক্স, যা মোটরগাড়ি ইলেকট্রনিক্স ব্যবসায় জড়িত, আন্তর্জাতিক প্রথম স্তরের অটো প্রস্তুতকারকের সরবরাহ শক্তির উপর নির্ভর করে এবং সঠিক সময়ে হুয়াওয়ে অটো ব্যবসা সরবরাহ ব্যবস্থায় এটি সফলভাবে প্রবেশ করেছে।

যদিও বর্তমান অটোমোটিভ ইলেকট্রনিক্সের বাজারটি আশাবাদী নয়, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং চালকবিহীন ড্রাইভিংয়ের মতো নতুন প্রযুক্তি দ্বারা চালিত, বুদ্ধিমান বৈদ্যুতিনগুলির চাহিদার কারণে অটোমোটিভ পাওয়ার সিস্টেম এবং ডিএএস সিস্টেমের মতো মোটরগাড়ি পিসিবিগুলির চাহিদা উল্লেখযোগ্যভাবে বেড়েছে। । Singleতিহ্যবাহী একক-গাড়ির অ্যাপ্লিকেশনটির সাথে তুলনা করে, পিসিবি আয়তনটি 0.5-2 বর্গমিটার, বিলাসবহুল গাড়িটি 2-3 বর্গমিটার এবং নতুন শক্তি যানবাহনের অ্যাপ্লিকেশনটির পিসিবি এলাকা 2-4 বর্গমিটার এবং মোটরগাড়ি পিসিবি অ্যাপ্লিকেশন ক্ষেত্রের ব্যাপক উন্নতি হয়েছে। ।

গুজিন সিকিওরিটিজের প্রতিবেদনে বলা হয়েছে, অটোমোবাইল বিদ্যুতায়নের বৈজ্ঞানিককরণের উন্নতির সাথে সাথে, অটোমোবাইল সাইকেল পিসিবিটির মূল্য উচ্চ-বৈদ্যুতিক যানবাহনের জন্য জ্বালানী যানবাহনের জন্য 60 মার্কিন ডলার থেকে 800 মার্কিন ডলারে উন্নীত হবে বলে আশা করা হচ্ছে। মোটরগাড়ি পিসিবিও দ্রুত বর্ধমান পিসিবি শিল্প হবে। ফাইন আণবিক শিল্প। তথ্যগুলি দেখায় যে 2018 সালে আনুমানিক আকার 5.5 বিলিয়ন ডলার যা বছরে বছরে 3.8% বৃদ্ধি। 2020 সালের মধ্যে, এটি যৌগিক বার্ষিক বৃদ্ধির হার 3% থেকে 59 ট্রিলিয়ন ডলার বাড়বে বলে আশা করা হচ্ছে।

এই প্রসঙ্গে, বহু বছর ধরে গভীর-মূলযুক্ত মোটরগাড়ি ইলেকট্রনিক পিসিবি ক্ষেত্র হিসাবে, ইটন ইলেকট্রনিক্সও এই লভ্যাংশের তরঙ্গের সাথে একত্রিত হয়েছিল। যাইহোক, এটি উপেক্ষা করা উচিত নয় যে এক দিকটি একটি বৃহত লভ্যাংশ, অন্যদিকে প্রধান শেয়ারহোল্ডার "ইয়েদুন ইনভেস্টমেন্ট" তার হোল্ডিংগুলি হ্রাস করতে অবিরত। ইয়েডেং ইলেক্ট্রনিক্স কীভাবে পিসিবি ক্ষেত্রে তার অবস্থান স্থিতিশীল করে এবং স্বয়ংক্রিয় পিসিবি ক্ষেত্রে তার সুবিধাগুলি প্রসারিত করে চলেছে তা মনোযোগ দেওয়ার মতো।